ঝালকাঠিতে অটোরিকশা চোর চক্রের ২ সদস্য আটক

গাজী মো. গিয়াস উদ্দিন, ঝালকাঠি : ঝালকাঠি থানা পুলিশের অভিযানে জহিরুল ইসলাম (২৪) ও জিয়া জোমাদ্দার (২৬) নামের ব্যাটারিচালিত অটোরিকশা চুরি চক্রের ২জনকে গ্রেফতার করেছে ও চুরির কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে।

এদের মধ্যে জহিরুল ইসলাম বরগুনা জেলার তালতলি এলাকার চরপাতা গ্রামের জাকির হোসেন এবং জিয়া জোমাদ্দার একই জেলার তালতলি উপজেলার বেতিপাড়া গ্রামের মৃত জব্বার জোমাদ্দারের পুত্র।

বুধবার সকাল ১১টায় সাধনার মোড় থেকে ঝালকাঠি শহরের স্টেশন রোড এলাকার মঞ্জুরুল ইসলামের মালিকানাধীন ব্যাটারি চালিত অটোরিকশা চুরি করে নেয়ার সময় এদের কে ধাওয়া করা হয় এবং ঝালকাঠি বরিশাল সড়কের শ্রীরামপুর এলাকা থেকে চোরাই কাজে ব্যবহৃত প্রাইভেট কারসহ প্রতারক চক্রের এই দুজনকে পুলিশ গ্রেফতার করে।

এর আগে একই মালিকের অপর একটি ব্যাটারি চালিত অটোরিকশা গত ৯ জুন চুরি করে নেয় এরা।

জেলা অটোরিকশা চালকদের সংগঠন সূত্রে দাবি করা হয়েছে এই চক্রটি অনেক দিনধরে ঝালকাঠি শহর থেকেই আনুমানিক ২৫টি ব্যাটারিচালিত অটোরিকশা চুরি করে। চক্রটি প্রথমে অটোরিকশায় কিছু মালামাল তুলে বিভিন্ন এলাকায় ভাড়ার কথা বলে নিয়ে যায়। সেখানে অপেক্ষমান গাড়িটিতে চক্রের অন্য সদস্যরা অপেক্ষা করে। নির্দিষ্ট স্থানে অটো পৌঁছার পর চক্রের অন্য সদস্যরা ডিবি বা আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে অটোচালককে তাদের গাড়িতে তুলে নেয় এবং অজ্ঞান করে দূরে কোথাও রাস্তার পাশে ফেলে রেখে যায়।

অটোচালক মোঃ জাহিদ হোসেন জানান, তাকে গত ২৭ মে নবগ্রাম সড়ক থেকে ভাড়া করা হয় এবং ঝালকাঠির ব্র্যাক মোড় এসে অপেক্ষমান প্রাইভেট গাড়ি থেকে দুজন এসে তাকে ডিবি পরিচয় দিয়ে
হ্যান্ডক্যাপ লাগিয়ে কারে তুলে নেয়। পরে অজ্ঞান করে বরিশালের কাশিপুর এলাকায় রাস্তার পাশে ফেলে রাখে।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ মোঃ জাহিদ হোসেনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে এবং তিনদিন পর সে সুস্থ হয়। জাহিদ হোসেন এই অটোচোর চক্র গ্রেফতারের খবর পেয়ে ঝালকাঠি থানায় আসেন এবং কীভাবে তিনি এদের হাতে তার অটোটি চুরি হয়েছে তার বর্ণনা দেন। জাহিদ হোসেন গাড়িটি শনাক্ত করেছেন। তবে, প্রাইভেট কারটির নেইমপ্লেট পরিবর্তন করা হয়েছে। পুলিশের ধারণা এই চোর চক্রের ব্যবহৃত প্রাইভেট কারটি চোরাই কার হতে পারে।

এ ব্যাপারে ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ ওসি মো.খলিলুর রহমান জানান, ব্যাটারি চালিত অটোরিকশা চুরির কাজে ব্যবহৃত গাড়িসহ ২ জনকে আটক করা হয়েছে এবং চুরি মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *