ঝালকাঠিতে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণ

গাজী গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি থেকে: ঝালকাঠির নলছিটি উপজেলার প্রতাপ বরিশাল-ঝালকাঠি সড়কের পাশে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

সরজমিন দেখা যায়, নলছিটি উপজেলার জেএল ২৫ নং প্রতাপ, মাদ্রা মৌজার এসএ খতিয়ান নং ৮১৯ এসএ দাগ নং ১০৯২ সম্পত্তি ৫.৮৭ শতাংশ জমির উপর কোর্টের আদেশ অমান্য করে প্রতাপ নিবাসী মৃত আজিজ মল্লিকের পুত্র পুলিশ অফিসার মো: রফিকুল ইসলাম গং এর লোকজন ভবন নির্মাণ করছেন। উক্ত জমির উপর ১৬ মার্চ ঝালকাঠি আদালত থেকে স্থিতিবস্থা (১৪৪/১৪৫ ধারা) জারি করা হয়েছে।

এ ব্যাপারে নলছিটি থানা পুলিশ গত ১৬ মার্চ এক নোটিশে জমিতে অনুপ্রবেশসহ সকল প্রকার কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয় (যার স্মারক নং ৪০১, তাং-১৬/০৩/২০২০ইং)। কিন্তু আদেশ মানছে না পুলিশ অফিসার মো: রফিকুল ইসলাম গং এর লোকজন। পরে নলছিটি থানা পুলিশ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ রাখার নির্দেশ দিলে শ্রমিকরা সাময়িকভাবে কাজ বন্ধ করে।

স্থানীয় সাবেক মেম্বর বেলায়েত হোসেন জানান, ১৪৪ ধারার নোটিশের বিরুদ্ধে বিবাদী মো: রফিকুল ইসলাম গং ১৮ মার্চ আদালতের দ্বারস্থ হবেন। পুলিশ কর্মকর্তা মো: রফিকুল ইসলামকে যোগাযোগ করে পাওয়া যায়নি। বাদী মো: আলমগীর হোসেন জানান, বিবাদীরা প্রভাবশালী পুলিশের লোক বিধায় ক্ষমতার দাপট দেখিয়ে অন্যায়ভাবে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *