ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৪৭৪ গৃহহীন পরিবার


গাজী মো. গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি : মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ৪৭৪টি ভূমিহীন এবং গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন। সে লক্ষ্যে এরইমধ্যে ২৩০টি ঘর বসবাসের জন্য প্রস্তুত করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারি সকালে তাদেরকে নতুন বাসস্থানগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী। জেলা প্রশাসক ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম ফরিদ উদ্দিন, রাজাপুরের ইউএনও মো. মোক্তার হোসেন, এনডিসি আহমেদ হাছান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা আক্তার ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, জমি ও ঘর প্রদান কার্যক্রমে (ক) শ্রেণির ১২২১ পরিবারের তালিকা করা হয়েছে। এর মধ্যে আপাতত ৪৭৪ পরিবারকে বাসস্থান হস্তান্তর করে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। প্রকল্পটি ২৩ জানুয়ারি উদ্বোধন করা হবে। ওই একই দিনে ২৩০ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

উদ্বাস্তুদের মধ্যে ঝালকাঠি সদরে ৬৫, নলছিটি উপজেলায় ৪০, রাজাপুর উপজেলায় ৭৫ ও কাঁঠালিয়া উপজেলায় ৫০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর দেওয়া উপহার বসতঘর। এ ঘর নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ১০ লাখ ৫৪ হাজার টাকা। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ঘরগুলো নির্মাণ করা হয়েছে।

Check Also

নতুন প্রেম ও বিয়ে নিয়ে যা জানালেন মাহি

বিনোদন ডেস্ক: ইতিমধ্যে পাঁচ বছরের সংসারের ইতি টেনেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। সোশ্যাল …

বেবি বাম্পের ছবি পোস্ট করলেন নুসরাত

বিনোদন ডেস্ক: বেশ কিছুদিন ধরেই শিরোনামে টলিউডের আলোচিত অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান। অভিনেত্রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *