ঝালকাঠিতে ভুয়া চিকিৎসককে জেল-জরিমানা

গাজী গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি থেকে: ঝালকাঠির রাজাপুরের সোহাগ ক্লিনিকে অভিযান চালিয়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনকৃত না হয়েও ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসাসেবা দেয়ার অপরাধে আবু মোহাম্মদ জুবায়ের ইমরান নামে এক ভুয়া চিকিৎসককে ১ বছরের কারাদÐ ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হাওলাদার এ দন্ড প্রদান করেন। আবু মোহাম্মদ জুবায়ের ইমরান বরগুনা জেলার বেতাগী উপজেলার বেতমোর এলাকার মো. সেকান্দার আলীর ছেলে। সে রাজাপুরের সোহাগ ক্লিনিকে চিকিৎসক হিসেবে কর্মরত রয়েছেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, চিকিৎসক পরিচয়দানকারী আবু মোহাম্মদ জুবায়ের ইমরান চীন থেকে এমবিবিএস পাশ করে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন করেননি। এ নিবন্ধন ছাড়া কেউ ডাক্তার পরিচয় দিতে পারবেন না বলে বিধান রয়েছে।
এ অবস্থায় তিনি ছাড়াই দীর্ঘদিন ধরে সোহাগ ক্লিনিকে কর্মরত থেকে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসাসেবা দিয়ে আসছিলেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ওই ক্লিনিকে অভিযান চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *