ট্রাম্প প্রশাসন ছিল শান্তি বিরোধী, নীতি বদলান- বাইডেনকে ইমরান

আন্তর্জাতিক ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন শান্তির বিরোধী ছিল। বিশেষ করে দক্ষিণ এশিয়া ও আফগানিস্তানের ব্যাপারে ট্রাম্প প্রশাসন ছিল শান্তি বিরোধী। এ কারণে মার্কিন প্রশাসন সেখানে শান্তি প্রতিষ্ঠায় বাধা সৃষ্টি করেছে। গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ মন্তব্য করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার পরিবর্তনের প্রতি ইঙ্গিত করে ইমরান খান বলেন, আমরা আশা করছি জো বাইডেনের নেতৃত্বাধীন মার্কিন নয়া প্রশাসন ট্রাম্পের সেই নীতি বদলাবে। কারণ, ট্রাম্প প্রশাসন শান্তির পক্ষে ছিল না।

নতুন প্রেসিডেন্ট বাইডেন এ ধরনের নীতি থেকে সরে এসে শান্তির পক্ষে অবস্থান নেবে বলে আশা প্রকাশ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে মার্কিন প্রশাসন কোনোভাবেই পাকিস্তানকে এড়িয়ে চলতে পারবেন না বলে মন্তব্য করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেইশি। পাকিস্তানের স্বার্থকে গুরুত্ব দিতে নতুন প্রেসিডেন্ট বাইডেনের নয়া প্রশাসনের প্রতি আহ্বান জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

Check Also

ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে না: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের পরমাণু সমঝোতার ব্যাপারে আমেরিকার কর্মকর্তাদের তেহরানবিরোধী বক্তব্যের পুনরাবৃত্তি করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। …

পরমাণু সমঝোতায় ফিরলে সম্পর্ক ছিন্ন: আমেরিকাকে হুমকি ইসরাইলের

আন্তর্জাতিক ডেস্ক: পরমাণু সমঝোতায় ফিরলে আমেরিকার সঙ্গে সম্পর্ক ছিন্ন করবে বলে হুমকি দিয়েছে ইসরাইল। ২০১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *