ডোমারে প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার (নীলফামারী) থেকে: নীলফামারীর ডোমারে দীর্ঘ প্রায় ১যুগেরও বেশি সময় অতিক্রম হওয়ার পর নতুন করে প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আহবায়ক আসাদুজ্জামান চয়ন এবং সদস্য সচিব আব্দুর রাজ্জাক রাজা।

সোমবার (২রা আগষ্ট) সকাল ১১টায় ডোমার নাট্য সমিতি মিলনায়তন কক্ষে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। আলোচনার শুরুতেই শোকের মাস উপলক্ষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার সহ সকল শহীদদের আত্নার মাগফেরাত কামনার্থে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

ডোমার প্রেসক্লাবের আয়োজনে উপজেলার সকল সাংবাদিকদের নিয়ে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার প্রায় ২৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

ডোমার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রাজ্জাক রাজার সভাপতিত্বে বক্তব্যে রাখেন, ডোমার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চয়ন, দৈনিক যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি আবু ফাত্তাহ কামাল পাখি, টিভি চ্যানেল২৪ এর জেলা প্রতিনিধি সবুক্তগীন অনিকেত, দৈনিক যুগের আলো পত্রিকার উপজেলা প্রতিনিধি আসাদুজ্জামান হিল্লোল, দৈনিক ভোরের কাগজ পত্রিকার উপজেলা প্রতিনিধি জাবেদুল ইসলাম সানবীম, দৈনিক ভোরের দর্পন পত্রিকার উপজেলা প্রতিনিধি রবিউল হক রতন প্রমুখ।

প্রথমার্ধের আলোচনা সভা শেষে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। উক্ত আহবায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করবে।

আহবায়ক কমিটি: আহবায়ক, আসাদুজ্জামান চয়ন, সিনিয়র যুন্ম আহবায়ক, আবু ফাত্তাহ কামাল পাখি, যুগ্ম আহ্বায়ক এমদাদুল হক মাসুম, মোসাদ্দেকুর রহমান সাজু, সদস্য সচিব, আব্দুর রাজ্জাক রাজা, কার্যকারী সদস্য, ডোমার মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহিনুল ইসলাম বাবু, আসাদুজ্জামান হিল্লোল, আনিছুর রহমান মানিক, রবিউল হক রতন, রুবেল ইসলাম এবং রাশেদুল ইসলাম আপেল।

এবিষয়ে ডোমার প্রেসক্লাবের নতুন কমিটির আহবায়ক আসাদুজ্জামান চয়ন বলেন, দীর্ঘ ১ যুগের ও বেশি সময় অতিক্রম হওয়ার পর আজকে প্রেসক্লাবের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। উপজেলার সকল সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে প্রেসক্লাবের গতিশীল পরিবেশ ফিরিয়ে আনতে আপনারা সকলেই সম্মতিক্রমে আমাকে আহবায়ক বানিয়েছেন। তাই আমি উপজেলার সকল সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানাই, পাশাপাশি আপনাদের সকলের সহযোগিতা নিয়ে আমি আগামী ৯০ দিনের মধ্যে একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করবো। তিনি আরও বলেন, প্রেসক্লাব কারও পৈতৃিক সম্পত্তি নয়, এটা সাংবাদিকদের সংগঠন উপজেলার সকল সাংবাদিকরা একসঙ্গে প্রেসক্লাবে একত্রিত হয়ে কাজ করবে এটাই স্বাভাবিক। পূর্বের সভাপতির কিছু অপকর্মের কারণে তিনি উপজেলা যেতে পারছেন না। তার ছেলেকে দিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করে সরকারের উন্নয়ন কাজের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন, এবং প্রেসক্লাবটিকে স্বৈরাচারী এক নায়কতন্ত্র প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলেছে তা আজ থেকে বাতিল ঘোষণা করা হইল। পরিশেষে তিনি কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি সৃষ্টি হওয়ায় সকলের সুস্বাস্থ্য কামনা করে সকলকে সরকারি স্বাস্থ্য বিধি নিষেধ মেনে চলা, এবং বিশেষ প্রয়োজনে ঘরের বাইরে গেলে মাক্স পরিধান করার পরামর্শ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *