ঢাকা ইউনিভার্সিটি লিডারশীপ ডেভেলপমেন্ট সোসাইটির সদস্য সংগ্রহ শুরু

ঢাবি সংবাদদাতা : ঢাকা ইউনিভার্সিটি লিডারশীপ ডেভেলপমেন্ট সোসাইটি(ডিইউএলডিএস) নতুন সদস্য সংগ্রহের আবেদন গ্রহণ শুরু হয়েছে।গতকাল ২৩ ফেব্রুয়ারি থেকে ক্যাম্পাসের তিনটি বুথে (কলা ভবন, বিজনেস ফ্যাকাল্টি ও টিএসসি) সদস্য সংগ্রহের আবেদন ফরম পাওয়া যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা এ সংগঠনের সদস্য হতে পারবেন।

জানা গেছে, আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত আগ্রহী শিক্ষার্থীরা ক্যাম্পাসের তিনটি বুথের যেকোন একটি থেকে সদস্য সংগ্রহের আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। পরে সাক্ষাতকারের মাধ্যমে উত্তীর্ণরা রেজিস্ট্রেশন করে সংগঠনটির সদস্য হতে পারবেন। এছাড়া আরও বিস্তারিত জানতে ০১৭১৪-৪৪৫০৯০ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি এস. এম. নাহিদ হাসান নয়ন বলেন, “শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করে সৎ, যোগ্য ও দক্ষতাসম্পন্ন নেতৃত্ব গড়ে তোলার মাধ্যমে দেশের সামগ্রিক উন্নয়ন ও বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরার জন্য ঢাকা ইউনিভার্সিটি লিডারশীপ ডেভেলপমেন্ট সোসাইটি কাজ করে যাচ্ছে। সংশ্লিষ্ট সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি।”

‘ওয়ার্ক ফর দ্যা নেশন’ শ্লোগানকে সামনে রেখে ২০১৬ সালে নৈতিক মূল্যবোধ ও দক্ষতাসম্পন্ন বৈশ্বিক নেতৃত্ব গড়ে তোলার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে।

সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত বক্তৃতা, উপস্থাপনা, ভাইভা কৌশল, ব্যবস্থাপনা দক্ষতা বৃদ্ধি, তথ্য প্রযুক্তি ও ইংরেজি শিক্ষা বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা ও ক্লাস পরিচালনা করে আসছে। এছাড়াও জাতীয় দিবস সমূহ পালনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং নীতি নৈতিকতা সম্পন্ন নেতৃত্বের বিকাশে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *