তুমুল বিতর্কে অধিনায়কত্ব হারাচ্ছেন কোহলি

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে নিউজিল্যান্ডের বিপক্ষে লজ্জার হারে সেমিফাইনাল থেকে ছিটকে গেছে ভারত। এই পরাজয়ে তুমুল বিতর্কে পড়েছেন অধিনায়ক বিরাট কোহলি, প্রশ্ন উঠেছে তার অধিনায়কত্ব নিয়েও। এমতাবস্থায় পরবর্তী সিরিজে কোহলিকে না খেলানোর চিন্তা করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

কোহলির সঙ্গে পরবর্তী সিরিজে বিশ্রাম দেয়া হতে পারে জাসপ্রিত বুমরাহকেও। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে নাও থাকতে পারে কোহলি ও বুমরাহ। তারা দু’জন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাদের সতেজ ও পর্যাপ্ত বিশ্রাম নিশ্চিত করতে না খেলানোর সিদ্ধান্ত নিতে পারে বোর্ড।
ইতিমধ্যে নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে টেস্ট এবং টি-টোয়েন্টি ও ওয়ানডে নেতা ভেবে রেখেছে বিসিসিআই। সীমিত ওভারের ফরম্যাটে দলকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে ওপেনার রোহিত শর্মাকে। আর দীর্ঘতম সংষ্করণে দল চালাতে পারেন আজিঙ্কা রাহানে।

উল্লেখ্য, আগামী আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। সেখানে ২টি টেস্ট এবং ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবে তারা। বিশ্বকাপ পরবর্তী টিম ইন্ডিয়ার মিশন শুরু হবে ৩ আগস্ট।

Check Also

কোহলির ৫০তম অর্ধশতক

স্পোর্টস ডেস্ক : একের পর এক রেকর্ড গড়েই চলেছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট …

কোহলির জরিমানা

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে শুভ সূচনা করেছে ভারত। প্রথম ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছে দক্ষিণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *