দিনাজপুরে ডেঙ্গু আক্রান্ত একজনের মৃত্যু

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৬জন ডেঙ্গু রোগীর মধ্যে আজ ভোর সাড়ে ৫টায় রবিউল ইসলাম (১৭) নামে একজন মারা গেছে। সে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার নেকমরদ এলাকার নুরুল ইসলামের ছেলে। ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ৩০ জুলাই থেকে চিকিৎসাধীন ছিল রবিউ ।

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুহাম্মদ আবু খয়রুল কবির জানান, এ পর্যন্ত ওই হাসপাতালে ১১৩ জন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে চিকিৎসা শেষে বাড়ী ফিরেছে ৬৭ জন। আশংকাজনক রবিউল ইসলামকে ঢাকায় রেফার্ড করা হয়েছিল। কিন্তু তার আগেই মারা গেছে সে। চিকিৎসাধীন ৪৬ রোগীর মধ্যে ৩৮জন পুরুষ ৮জ নারী এবং ১জন শিশু রয়েছে। রোগীর সংখ্যা কমার সাথে সাথে বাড়ছে নতুন রোগীর সংখ্যাও।

এদিকে একজন রোগীর মৃত্যুর ঘটনায় করণীয় সম্পর্কে দুপুরে বিভাগীয় প্রধানদের সাথে জরুরী বৈঠকে বসেন মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুহাম্মদ আবু খয়রুল কবির। আক্রান্ত রোগীদের সার্বক্ষণিক চিকিৎসা সেবা দেওয়া এবং বাড়তি রোগীর চাপ সামাল দেওয়াসহ ওষুধপত্র এবং পরীক্ষা-নিরীক্ষার উপকরণ সংগ্রহের বিষয়ে মতামত গ্রহণ করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *