দিল্লি সহিংসতায় নীরব বলিউডের তিন খান

বিনোদন ডেস্ক : দিল্লি সহিংসতার নিন্দা জানিয়েছেন বলিউডের অনেক সেলিব্রেটি, তারকা অভিনেতা। কিন্তু এ নিয়ে মুখ খোলেন নি বলিউড বাদশা খ্যাত শাহরুখ খান, সালমান খান ও আমির খান। তারা এখনও এ ইস্যুতে নীরব। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা সমালোচনার শিকার হচ্ছেন। তাদের অবস্থান নিয়ে প্রশ্নের সৃষ্টি হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন গালফ নিউজ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলিব্রেটি তারকা ও অন্য লোকজন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার, রণবীর সিং সহ বাঘা বাঘা তারকারা মুখ খুলছেন। বিশেষ করে ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যমে যখন বেদনার ছোঁয়া বয়ে যাচ্ছে তখন সিনেমায়, বড় পর্দায় যেসব নৈতিক অবস্থানের পক্ষে অভিনয় করেন তারা, তখন সেই নৈতিকতার অবস্থানে গিয়ে কথা বলবেন বলে প্রত্যাশা করা হয়।
সম্প্রতি ভারতে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত সান ওয়েইডং একটি ক্লিপ শেয়ার করেছেন। তাতে দেখা যায়, চীনা নাগরিকদের উদ্দেশে বক্তব্য রাখছেন আমির খান। এতে তিনি বলছেন, যখন আমি চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার খবর পড়েছি, তখন চরমভাবে উদ্বিগ্ন হয়েছি। আমার হৃদয়ে ভীষণ বেদনার ট্রাজেডি ধারণ করে এই ঘটনা প্রত্যক্ষ করে যাচ্ছি।

তার ক্লিপের এমন বক্তব্যের জবাবে ভারতীয় একজন অভিনেত্রী কুবরা সেইট বলেছেন, ভারতীয়দের জন্য ভালবাসা এবং উদ্বেগ আপনার প্রকৃতপক্ষে কত গভীরে? কুবরার এই জবাবে টুইটারে বিতর্কের ঝড় ওঠে। অনেক টুইটার ব্যবহারকারী তাকে সমর্থন করেন। অন্যরা সমর্থন করেন আমির খানকে। তারা বলেন, আমির খান তো স্বাস্থ্য বিষয়ক এক সঙ্কট নিয়ে সচেতনতা বাড়িয়েছেন।
অন্যদিকে দিল্লির সহিংসতার বিষয়ে জানতে চাইলে তা নিয়ে মন্তব্য করতে চান নি অক্ষয় কুমার। তবে তিনি সহিংসতার নিন্দা জানিয়েছেন। সহায়সম্পদের ক্ষতি করার জন্য নিন্দা জানিয়েছেন। তিনি সব ভক্তের কাছে আহ্বান জানিয়েছেন। বলেছেন, কোনো সমস্যার সমাধানই সহিংসতা দিয়ে হয় না। ওদিকে শাহরুখ খান ও সালমান খান এ নিয়ে এখনও মুখ খোলেন নি। কিন্তু কাণ্ডজ্ঞানহীন রক্তপাতের বিরুদ্ধে নিন্দা জানিয়ে অব্যাহতভাবে কথা বলে যাচ্ছেন তারকা অভিনেত্রী সোনম কাপুর, স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, সংগীতজ্ঞ জাভেদ আখতার, পরিচালক অনুরাগ কাশ্যপ।

Check Also

অনুমতি মিলল সালমানের

বিনোদন ডেস্ক : কৃষ্ণসার হরিণ শিকার মামলায় আদালতের শর্ত মেনেই জামিন পেয়েছিলেন বলিউড সুপারস্টার সালমান …

কারাগারে সালমান: থমকে গেছে বলিউড

বিনোদন প্রতিবেদক : কৃষ্ণসার হরিণ শিকার মামলার রায়ে গতকাল বৃহস্পতিবার বলিউড সুপারস্টার সালমান খানকে দোষী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *