দুদক থেকে রক্ষা পেতে বিএনপি ছাড়লেন শোকরানা!

অনলাইন ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেয়ার ৫ দিনের মাথায় বিএনপি ছাড়ার ঘোষণা দিলেন বগুড়ার বিশিষ্ট ব্যবসায়ী চার তারকা খচিত হোটেল নাজ গার্ডেনের প্রতিষ্ঠাতা মো. শোকরানা।

সোমবার রাতে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, কেন্দ্রীয় বিএনপির সদস্যসহ দলীয় সকল পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। এরই মধ্যে তার পদত্যাগপত্র কেন্দ্রীয় বিএনপির মহাসচিবের কাছে পাঠানো হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর মো. শোকরানার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্পদের হিসাব বিবরণী চেয়ে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়।

মো. শোকরানা স্বাক্ষরিত পত্রে বলেন, ব্যক্তিগত ও পারিবারিক কারণে দলের সকল পদ থেকে পদত্যাগ করলেন।

জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সঙ্গে তার কোনো সম্পর্ক আর থাকল না। পদত্যাগের চিঠিটি মহাসচিব বরাবর প্রেরণ করেন।

জানা যায়, ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত শোকরানা বগুড়ায় যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। বগুড়ার কিবরিয়া হত্যার ঘটনায় তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। ওই মামলায় তিনি সোয়া ছয় বছর জেল খেটেছেন। ‘৭৫ ১৫ আগস্ট তিনি গ্রেপ্তার হন। ১৯৮১ সালে বিচারপতি আবদুস সাত্তার ক্ষমতায় এলে ‘মুক্তিযোদ্ধা’ হিসেবে তিনি সাধারণ ক্ষমায় মুক্তি পান।

১৯৯৯ সালে তারেক রহমানের হাত ধরে বিএনপিতে যোগ দেন শোকরানা। এরপর বগুড়া ১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে সংসদ নির্বাচনে অংশ নিলেও তিনি পরাজিত হন। এরপর বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা, কেন্দ্রীয় বিএনপির সদস্য হিসেবে থেকে সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলায় বিএনপির সাংগঠনিক উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে কাজ শুরু করে শেষ করতে পারেননি।

Check Also

‘শক্ত হয়ে গেছে খালেদা জিয়ার হাত-পা’

অনলাইন ডেস্ক : কারাবন্দী বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার হাত-পা শক্ত হয়ে গেছে বলে জানিয়েছেন তার …

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত রুমিন ফারহানা

অনলাইন ডেস্ক: জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানা বিনা প্রতিদ্বন্দ্বিতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *