নেপালের বিরুদ্ধে বাজিমাত বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার: দীর্ঘ ১০ মাস পর মাঠে ফিরে জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে ২-০ গোলে। যে জয়ের মধ্য দিয়ে সাফ ফুটবল ও এসএ গেমস ফুটবলে টানা হারের পর হিমালয়ের দেশটির বিপক্ষে জয় এলো।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকে বাংলাদেশ আক্রমণে এগিয়ে থাকে। ম্যাচের ১০ম মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান স্টাইকার নাবীন নেওয়াজ জীবন। ডান দিক থেকে সাদউদ্দিনের ক্রসে চলন্ত বলে ডান পায়ে গোল করেছেন আবাহনীর স্ট্রাইকার।

ম্যাচের ২১ মিনিটে ডানদিকে একাই বল নিয়ে ঢুকে পরেন জীবন। এক ডিফেন্ডারকে কাটিয়ে নেয়া জীবনের শট ইব্রাহিমের মাথা স্পর্শ করার আগেই তা কর্ণারে রক্ষা করেন নেপালী গোলরক্ষক কিরন কুমার লিম্বু।

২৭ মিনিটে মানিক মোল্লার দুরপাল্লার শট নেপালের গোলরক্ষক কিরন লিম্বু ফিস্ট করে প্রতিহত না করলে লীড বাড়তে পারতো বাংলাদেশের।
বিরতির পর নেপাল কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল অবশ্য। ৫৫ মিনিটে ক্রস থেকে বিক্রম লামার প্লেসিং এক ডিফেন্ডারের পায়ে লেগে ক্রস বারের বাইরে দিয়ে যায়। উল্টো দিকে এই অর্ধে জেমি ডে একাদশে পাঁচ পরিবর্তন আনেন।

তাতেই বাজিমাত করে বাংলাদেশ। বদলি নেমে সফল হন মাহবুবুর রহমান সুফিল। ৮১ মিনিটে মধ্যমাঠ থেকে সোহেল রানার থ্রু থেকে বা প্রান্ত দিয়ে বল পেয়ে জালে বল পাঠান তিনি। অসাধারণ এই গোলের পর আনন্দে উদ্বেল হয়ে পড়েন সমর্থকরা। শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

নেপালের বিপক্ষে তিন ফুটবলারকে অভিষেক করিয়েছেন জেমি ডে। অনুর্ধ্ব-২৩ দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকু আজই প্রথম জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *