‘পদত্যাগ নিয়ে বাণিজ্যমন্ত্রী অযৌক্তিক কিছু বলেননি’

অনলাইন ডেস্ক : বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের বক্তব্য বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পদত্যাগ করলে যদি পেঁয়াজের দাম কমে যায়, তাহলে এক সেকেন্ড সময় লাগবে না পদত্যাগ করতে’ বাণিজ্যমন্ত্রীর দেয়া এমন বক্তব্য ‘কথার কথা’।

সেতুমন্ত্রী বলেন, যেহেতু পেঁয়াজের দাম বাড়তি, এজন্য কেউ কেউ মন্ত্রীর পদত্যাগ দাবি করেছে, সেজন্যই হয়তো তিনি বলেছেন পদত্যাগ করলেই যদি সমাধান হয়ে যেত তাহলে আমি এক সেকেন্ডে পদত্যাগ করে ফেলতাম।

এ সময় ওবায়দুল কাদের হাসতে হাসতে বলেন, সেটা তিনি অযৌক্তিক কিছু বলেনি, একথা তিনি বলতেই পারেন।

বুধবার (০৪ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

৭ ভোগ্য পণ্যের মূল্য অস্বাভাবিক বৃদ্ধির প্রসঙ্গে কাদের বলেন, বাজার কিছুটা অস্থিতিশীল হয়েছে সেটা অস্বীকার করার কিছু নেই। যেটুকু কন্ট্রোল নেই সেটুকু কন্ট্রোলে আনার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে সরকার।

রেলপথ, বাণিজ্য ও পররাষ্ট্রমন্ত্রীর কাজের পারফরম্যান্স ভালো নয়, এমন গুঞ্জন উঠেছে। এখানে নতুন মন্ত্রী দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেখুন মন্ত্রীর কর্মকাণ্ড বা একজন মন্ত্রীর পারফরম্যান্স মন্ত্রীসভার মূল্যায়ন করার দায়িত্ব নয়। একজন মন্ত্রীকে রাখা বা না রাখার দায়িত্বও মন্ত্রীসভার নয়। এটা নিরঙ্কুশভাবে প্রধানমন্ত্রীর এখতিয়ার।

‘এটার ব্যাপারে আমার মন্তব্য করা সম্ভব নয়। আমি একজন মন্ত্রী, ফলে আমি কিভাবে আরেকজন মন্ত্রীকে সরিয়ে ফেলার ব্যাপারে মন্তব্য করব?’

পেঁয়াজের দাম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মানুষের ক্রয় ক্ষমতা কি দুর্বল? ক্রয় করতে পারছে না, না খেয়ে মরছে বিষয়টা কি এমন? কোনো একটা ভোগ্যপণ্য বাজারে ঘাটতি আছে সেজন্য এমনকি দুর্ভিক্ষের কোনো পদধ্বনি আছে?

তাই বলে তো ২৫ টাকা কেজি পেঁয়াজের দাম আড়াইশ টাকা কেজি হতে পারে না এমন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হ্যাঁ তা হতে পারে না। অবশ্যই এটা হওয়া অস্বাভাবিক। একটা অবস্থার সৃষ্টি হয়েছে। এ অবস্থা স্বাভাবিক হতে হয়তো কিছু সময় লাগবে।

Check Also

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে টালবাহানা করছে বিএনপি- ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক: ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি নানাভাবে টালবাহানা ও ষড়যন্ত্র করছে …

ডাকসুতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: হামলায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *