পোস্ট দিয়ে ২৪ ঘণ্টার জন্য ব্লক আজহারী!

আন্তর্জাতিক ডেস্ক: আলোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী। সম্প্রতি তার একটি পোস্ট ডিলেট করে দিয়েছে ফেসবুক। পাশাপাশি তার পেজ ২৪ ঘণ্টার জন্য ব্লকও করা হয়েছে।

এই প্রসঙ্গে ফেসবুকে আজহারী জানান, নীতিমালা লঙ্ঘন করে পোস্ট দেয়ায় তার পেজের পোস্ট দ্বিতীয়বারের মতো ডিলিট করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এসময় তিনি অভিমান করে এও লিখেছেন, এখন থেকে আজহারী কেবল সাধারণ বিষয়ে লেখালেখি করবেন।

তবে আলোচিত এই ধর্মীয় বক্তা কী বিষয়ে পোস্ট দিয়েছিলেন, তা জানা যায়নি। ফেসবুকের নীতিমালা অনুযায়ী বেশ কিছু বিষয়ে লেখালেখি করা যায় না। এর মধ্যে আছে ধর্মীয় ও জাতিগত বিদ্বেষমূলক লেখা, ভুয়া সংবাদ, মানুষের ব্যক্তিগত গোপনীয়তার লঙ্ঘন, কাউকে হেয় করা, বিপজ্জনক হতে পারে এমন আধেয়, সহিংসতা বা উগ্রতা উসকে দিতে পারে এমন কিছু বা অপরাধের প্রচারসহ ২৫ ধরনের পোস্ট।

এদিকে ব্লক উঠিয়ে নেয়ার পর বৃহস্পতিবার রাতে মালয়েশিয়ায় অবস্থানকারী আজহারী নিজেই আরেকটি পোস্টে এ তথ্য নিশ্চিত করেছেন।

পোস্টটি ফেসবুক কর্তৃপক্ষ ডিলিট করার পর অনুসারীরা নানাভাবে আজহারীর সঙ্গে যোগাযোগ করেন। আলাদাভাবে জবাব না দিয়ে পেজ ফিরে পাবার পর ফেসবুকেই এর ব্যাখ্যা দেন আজহারী।

এই ধর্মীয় বক্তা লেখেন, অনেকেই জানতে চেয়েছেন যে, আপনার (আজহারী) সর্বশেষ পোস্টটি আপনার পেইজে এখন আর দেখা যাচ্ছে না কেন? পোস্টটি কি আপনি ডিলিট করে দিয়েছেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *