প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরছেন আজ

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) গভর্নিং কাউন্সিলের সভায় অংশগ্রহণ এবং ভ্যাটিকান সফর শেষে আবুধাবিতে যাত্রা বিরতির পর আজ শনিবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পোপ ফ্রান্সিস ও আইএফএডির প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবোর আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে গত রোববার রোম পৌঁছেন প্রধানমন্ত্রী। সফর শেষে গত বৃহস্পতিবার সকালে রোম থেকে আবুধাবি পৌঁছেন তিনি। আবুধাবিতে যাত্রাবিরতির পর আজ শনিবার প্রধানমন্ত্রী ঢাকায় পৌঁছবেন বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

সোমবার সকালে ভ্যাটিকান সফর করে পোপ ফ্রান্সিসের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। পরদিন আইএফআইডির ৪১তম গভর্নিং কাউন্সিলের সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন তিনি। ওইদিন বিকেলে রোমে প্রবাসী বাংলাদেশীদের এক সংবর্ধনা সভায় যোগ দেন।

রোমে জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার নির্বাহী পরিচালকের সঙ্গেও বৈঠক করেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি সফরে ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ প্রধানমন্ত্রীর কার্যালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

Check Also

মানুষের আস্থা ও বিশ্বাস আওয়ামী লীগ অর্জন করেছে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় বিএনপির নেতৃত্ব শূন্যতার প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগের সমর্থন …

জলবায়ু উদ্বাস্তু আশ্রয়কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক: জলবায়ু উদ্বাস্তুদের জন্য কক্সবাজারের খুরুশকুলে নির্মাণ করা হয়েছে দেশের সর্ববৃহৎ আশ্রয়ণ কেন্দ্র। প্রকল্পের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *