প্রসূন-এর ‘পায়রার চিঠি’

বিনোদন রিপোর্টার : মডেল-অভিনেত্রী প্রসূন আজাদের নতুন ছবির নাম ‘পায়রার চিঠি’। এরইমধ্যে এ ছবির কাজ শেষ করেছেন তিনি। এ ছবিটি পরিচালনা করেছেন নিশিথ সূর্য। প্রসূন আজাদ বলেন, এ ছবির কাজ কিছুদিন আগে শেষ করলাম। হাইস্কুলের শিক্ষিকার চরিত্রে দর্শকরা আমাকে এতে দেখতে পাবেন। অনেক দিন ধরেই আমি পর্দায় অনিয়মিত। ধীরে ধীরে কাজে যুক্ত হচ্ছি। এভাবেই ফিরতে চাই।

আর এ ছবিটির গল্প সত্যিই মনকাড়া ও বাস্তবের ঘটনা নিয়ে তৈরি। দারুণ একটি গল্প। আমি এটি নিয়ে আশাবাদী। যেখানে থাকছে প্রধানমন্ত্রীকে লেখা একটি চিঠির বাস্তব ঘটনা। ২০১৬ সালের ১৫ই আগস্ট পটুয়াখালী সরকারি জুবিলি হাইস্কুলের ছাত্র শীর্ষেন্দু বিশ্বাস পায়রা নদীর ওপর একটি সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর চিঠি লিখেছিল। এত অল্প বয়সে শীর্ষেন্দুর এমন সচেতনতা ও সাহস দেখে অত্যন্ত খুশি হয়ে প্রত্যুত্তরে প্রধানমন্ত্রী চিঠি পাঠিয়েছিলেন। সেটাই উঠে আসবে চলচ্চিত্রে।

এ ছবিতে শীর্ষেন্দুর ভূমিকায় আছেন কৌশাল চৌধুরী ও মায়ের চরিত্রে মাইমুন ফেরদৌস মম। পটুয়াখালীতে ছবির দৃশ্যধারণ হয়েছে।

উল্লেখ্য, ছোট পর্দার পরিচিত মুখ প্রসূন আজাদ ‘অচেনা হৃদয়’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে কাজ শুরু করেন। ২০১৪ সালে ছবিটি মুক্তি পায়। পরবর্তীতে তিনি ‘সর্বনাশা ইয়াবা’ ও ‘মুসাফির’ নামে আরো দুটি ছবিতে অভিনয় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *