ফুলবাড়ীতে বেড়েছে ইলিশের সরবরাহ, কমেছে দাম

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে গত সপ্তাহের তুলনায় মাছ বাজারে বেড়েছে ইলিশ মাছের সরবরাহ। পর্যাপ্ত সরবরাহ হওয়ায় কমেছে মাছের দামও। বড় ইলিশের চেয়ে ছোট ও মাঝারি আকৃতির ইলিশ মাছে ভরা মাছ বাজার।
আজ রোববার পৌরবাজারের মাছের আড়ৎ ও খুচরা মাছ বাজার ঘুরে জানা যায়, এই সময় সারাদেশেই পর্যাপ্ত ইলিশের সরবরাহ আছে। তাই বাজারে প্রচুর ইলিশ উঠেছে। ছোট আকৃতির ইলিশ মাছ প্রতিকেজি ৩০০ থেকে ৩৫০ টাকা, মাঝারি আকৃতির ইলিশ ৪০০ থেকে ৭৫০ টাকা এবং বড় আকৃতির ইলিশ ৮০০ থেকে ১ হাজার ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।
পৌরবাজারে ইলিশ মাছ কিনতে আসা মাহবুবা রহমান বলেন, ইলিশের দাম কমেছে জানতে পেয়ে বাজারে এসেছি ইলিশ কিনতে। ইলিশে পুরো বাজার ভরা। আশা করছি দাম এমনি স্থিতিশীল থাকবে।
ইলিশ বিক্রেতা সমবারু, মালেক ও মজিবর বলেন, ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়ায় বেড়েছে ইলিশের সরবরাহ। আর দামও প্রচুর কমেছে। তাই এখন ইলিশ বেশি বিক্রি হচ্ছে।
পাইকারি ইলিশ মাছ বিক্রেতা মো. জব্বার আলী ও আমিনুল ইসলাম বলেন, বাজারে পর্যাপ্ত ইলিশ মাছ সরবরাহের কারণে কমেছে ইলিশের দাম। বিভিন্ন আকৃতির ইলিশে প্রতিকেজি ১০০ টাকা কমেছে। তবে সরবরাহ কমে গেলে আবারো ইলিশের দাম বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *