বলিবিয়ার বিপক্ষে আলো ছড়ালেন মেসি

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার জন্য ম্যাচটি ছিল নিয়মরক্ষার। তবে লিওনেল মেসির জন্য ম্যাচটি ছিল ক্যারিয়ারের অন্যতম বিশেষ ম্যাচ। বলিভিয়ার বিপক্ষে ম্যাচটিতে মেসি গড়েছেন নতুন মাইলফলক। হাভিয়ের মাসচেরানোকে ছাড়িয়ে আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি নিজের করে নিয়েছেন মেসি। ছয়বারের বর্ষসেরা জাতীয় দলের হয়ে ১৪৮তম ম্যাচে জোড়া গোল করলেন, একটি গোলে রাখলেন অবদান।

বলিভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার শেষ আটের লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। সেখানে ১৪ বারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ ইকুয়েডর। কুইয়াবার অ্যারেনা পানতানালে আর্জেন্টিনার অন্য গোল দুটি করেছেন আলেহান্দ্রো পাপু গোমেজ ও লাওতারো মার্তিনেজ।

ম্যাচের ষষ্ঠ মিনিটে দুর্দান্ত অ্যাসিস্ট থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দেন পাপু গোমেজ।৩৩তম মিনিটে পাপু গোমেজকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে পাওয়া পেনাল্টি থেকেই গোলের খাতা খোলেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে শততম ম্যাচ খেলতে নামা সার্জিও আগুয়েরোর অ্যাসিস্টে দ্বিতীয় গোল করেন মেসি। দেশের হয়ে এটি তার ৭৫তম গোল, কোপা আমেরিকায় ১২তম।

ম্যাচের ৬০ মিনিটে ব্যবধান কমায় বলিভিয়া। জাস্টিনিয়ানোর বাড়ানো পাস থেকে প্রথম প্রচেষ্টাতেই দারুণভাবে জালে বল জড়ান এরউইন সাভেদ্রা। পাঁচ মিনিট পর লাওতারো মার্তিনেজ গোল করলে আরও এগিয়ে যায় আর্জেন্টিনা।

বলিভিয়ার বিপক্ষে বড় জয়ে এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *