বসুরহাটে দু’গ্রুপের সংঘর্ষে ফের নিহত ১, গুলিবিদ্ধ ১৩, ১৪৪ ধারা জারি

কোম্পানিগঞ্জ থেকে সংবাদদাতা: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে আবারো আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে একজন নিহত হয়েছেন। তার নাম আলাউদ্দিন। তিনি পেশায় সিএনজি অটোরিকশা চালক বলে জানা গেছে। এছাড়া এ ঘটনায় ১৩ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন। আহতদের মধ্যে কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনিসহ চার পুলিশ সদস্যও রয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে পৌর শহরের রূপালি চত্বরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশ চলাকালে সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সন্ধ্যায় আবদুল কাদের মির্জা ও তার লোকজন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে মারধর করেছেন এমন অভিযোগ উঠে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৪টা থেকে বসুরহাটের রূপালি চত্বরে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। সমাবেশ চলাকালে সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ করে আবদুল কাদের মির্জার সমর্থকরা পৌরসভা ভবন থেকে বের হয়ে তাদের ধাওয়া দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

রাতে আওয়ামী লীগের অফিস লক্ষ্য করে গুলি চালানো হয়। উভয় পক্ষ বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময় করলে হতাহতের এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনার পর সেখানে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর। এর আগে গত ২২ ফেব্রুয়ারি বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, উপজেলা আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ও সংঘর্ষের ঘটনায় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশংকায় বুধবার (১০ মার্চ) ভোর ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত বসুরহাট পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।
এ আদেশ চলাকালে পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যে কোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার প্রচারণা নিষিদ্ধ করা হয়েছে। একই সাথে পৌর শহরে ৪ জনের বেশি লোক জমায়েত হতে পারবে না বলেও জানান তিনি।

Check Also

সিরিয়া থেকেও সেনা প্রত্যাহার করছে আমেরিকা

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার তিনটি ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করেছে ওয়াশিংটন। আফগানিস্তানের চরম অপমানজনক পরাজয়ের …

ওয়াশিংটনের কপালে পরাজয় ও বিপর্যয় ছাড়া আর কিছু জোটেনি: পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, আমেরিকা গত ২০ বছর ধরে নিজের মূল্যবোধগুলোকে আফগানিস্তানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *