বাংলাদেশকে হারিয়ে সমতায় ভারত

স্পোর্টস ডেস্ক : রাজকোটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৩/৬ সংগ্রহ করে বাংলাদেশ। লক্ষ্যটা ১৫.৪ ওভারে টপকে যায় ভারত। এ জয়ে সিরিজে সমতা ফেরালো স্বাগতিকরা। রোববার সিরিজ নির্ধারণী ম্যাচে নামবে দুদল।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা ৪৩ বলে করেন ৮৫ রান। সমান ৬টি করে চার-ছক্কা হাঁকান রোহিত। শিখর ধাওয়ান ২৭ বলে ৩১ রান করে আউট হন। শ্রেয়াস আইয়ার ২৪ ও লোকেশ রাহুল ৮ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে ২টি উইকেটই নেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু সেটি ধরে রাখতে পারেনি টাইগাররা। ওপেনিং জুটিতে ৭.২ ওভারে আসে ৬০ রান।
লিটন দাস রান আউট হলে ভাঙে এ জুটি। ২১ বলে ৪ বাউন্ডারিতে ২৯ রান করেন লিটন। দলীয় ৮৩ রানে বিদায় নেন নাঈম শেখ। ওয়াশিংটন সুন্দরের বল উঠিয়ে মারতে গিয়ে ধরা পড়েন শ্রেয়াস আইয়ারের হাতে। ৩১ বলে ৫ চারে ৩৬ রান করেন তিনি।

প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক মুশফিকুর রহীম সুবিধা করতে পারেননি আজ। ৬ বলে ৪ রান করে যুজবেন্দ্র চাহালের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন মুশফিক। একই ওভারে সেট ব্যাটসম্যান সৌম্য সরকারকেও তুলে নেন চাহাল। ২০ বলে ২ চার ও এক ছক্কায় ৩০ রান করেন সৌম্য।

দলীয় ১০৩ রানে সৌম্যর বিদায়ের পর মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন চেষ্টা করেছিলেন ।আফিফ হোসেন ৮ বলে ৬ রান করে আউট হয়ে ফিরে যান। এরপর কিছুক্ষণ লড়াই করে ইনিংসের ১৯তম ওভারে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ২১ বলে ৪ বাউন্ডারিতে ৩০ রান করেন বাংলাদেশি অধিনায়ক। শেষতক ১৫৩ রানে থামে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন সৈকত ৯ বলে ৭ ও আমিনুল ইসলাম বিপ্লব ৫ বলে ৫ রানে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে লেগস্পিনার চাহাল ২৮ রানে ২টি, ওয়াশিংটন সুন্দর ২৫ রানে ১টি, দীপক চাহার ২৫ রানে ১টি ও খলীল আহমেদ ৪৪ রানে নেন ১ উইকেট।

Check Also

রাজমুকুটের অপেক্ষায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার : দিল্লির কালো ধুলোবালিতে বাংলাদেশও পেছনে রেখে এসেছে সব গুমোট হাওয়া। সেই সঙ্গে …

‘মাহা’ আঘাত হানতে পারে বাংলাদেশের ম্যাচে

স্পোর্টস ডেস্ক : সাইক্লোন মাহা আগামী বুধবার রাতে বা বৃহস্পতিবার আঘাত হানতে পারে গুজরাটে। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *