বাংলাদেশি ‘মাসুদ রানা’ ছবিতে বলিউডের শ্রদ্ধা কাপুর

বিনোদন রিপোর্টার : বছর খানেক আগে গোয়েন্দা সিরিজ ‘মাসুদ রানা’ বানানোর ঘোষণা দিলেও মাঝপথে অনেকটা নিশ্চুপ ছিলো প্রযোজনা প্রতিষ্ঠান। সম্প্রতি ছবিটি নির্মাণের বিষয়ে আপডেট খবর জানিয়েছে জাজ মাল্টিমিডিয়া। জানা যায়, চলচ্চিত্রটির বাজেট ১০ মিলিয়ন ডলার (প্রায় ৮৪ কোটি টাকা)। চলচ্চিত্রটির শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

এবার জাজ মাল্টিমিডিয়ার ফেসবুকে পোস্টে জানা গেলো ‘মাসুদ রানা’ ছবিতে দর্শকরা বলিউডের জনপ্রিয় তারকা অভিনেত্রী শ্রদ্ধা কাপুরকে দেখতে পাবেন। আজ সকালে একটি পোস্টে এমনই চমক লাগা খবর জানিয়েছে দেশীয় প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া। সেখানে লেখা হয়, শ্রদ্ধা কাপুর বর্তমানে বলিউডের অন্যতম মেধাবী ও সুন্দরী অভিনেত্রী। তিনি ‘মাসুদ রানা’ ছবিতে জয়েন করছেন।

এ ছবিতে হলিউডের মিকি রোর্কও অভিনয় করবেন। মিকি রোর্ক ও ভারতের রেসলার কালি ছাড়াও ছবিটিতে অভিনয় করবেন দ্য ট্রান্সপোর্টার খ্যাত ‘গ্যাব্রিয়েল রাইট’, দ্য ম্যাটরিক্স রিলোডেড খ্যাত ‘ড্যানিয়েল বেনহার্ট’ এবং মাইকেল পেরে। জানা যায়, মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল। শিগগিরই নামগুলো জানানো হবে আনুষ্ঠানিকতার মাধ্যমে। দুই ভাষায় নির্মিতব্য এ ছবিটি যুক্তরাষ্ট্রেও সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মতো হয়।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। হলিউডের পেশাদার স্ক্রিপ রাইটার মুভি ক্রিটিকরা পরবর্তীতে ফাইন টিউন করেছে চিত্রনাট্যটির।

ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। ‘মাসুদ রানা’ বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। সঙ্গে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউড এর প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন। ‘মাসুদ রানা’ বাংলা ও ইংরেজি ভাষায় তৈরি হবে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়। আর সারাবিশ্বে এক যোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *