বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা

নিজস্ব প্রতিবেদক : কমিটি গঠনের নির্দেশনায় বয়সসীমা বাতিলের দাবিতে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছেন।

আজ মঙ্গলবার বেলা ১১টার পর ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের জড়ো হয়ে বিক্ষোভ করেন। পরে কার্যালয়ের গেটে তালা লাগিয়ে দেন।

কার্যালয়ের ভেতরে আছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন ও আজিজুল বারী হেলাল।

জানা গেছে, ছাত্রদলের নতুন কমিটি ঘিরে অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে বিএনপির একাধিক সিন্ডিকেট। এ ইস্যুকে কাজে লাগিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় নিয়ন্ত্রণে নিতে মাঠে নেমেছেন তারা। যে কোনো মূল্যে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে বের করে দিয়ে দফতর দখলে নিতে চাচ্ছেন তারা।

একটি সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চালিয়ে আসছেন দলটির একাধিক সিন্ডিকেটের সদস্যরা। দলের শীর্ষ নেতাদের ঘিরে তাদের অনুসারী এসব সিন্ডিকেট গড়ে তুলেছেন। তাদের মতে, বিএনপি কার্যালয়ে বসে রিজভী আহমেদ সবকিছু নিয়ন্ত্রণ করছেন। তারেক রহমানকে ভুল বার্তা পাঠিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। সর্বশেষ ছাত্রদলের নিয়ন্ত্রণ নিতে মাঠে নেমেছেন রিজভী আহমেদ ও তার অনুসারীরা।

গত ৩ জুন রাতে কমিটি বিলুপ্ত করে গণমাধ্যমে দেয়া বিজ্ঞপ্তিতে নতুন কমিটিতে নেতা হওয়ার যোগ্যতা হিসেবে জানানো হয়েছে, অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবলমাত্র ২০০০ সাল থেকে পরবর্তীতে যে কোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Check Also

জামিন পেলেন মির্জা ফখরুলসহ বিএনপি’র ৮ নেতা

অনলাইন ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জামিন পেলেন আট নেতা। পুলিশের কাজে …

মিয়ানমারের কাছে সরকার নতি স্বীকার করেছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মিয়ানমারের রোহিঙ্গারা বাংলাদেশে এসেছে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *