বিএনপির প্রচারণায় আসছেন জোবায়দা: আনন্দবাজার

অনলাইন ডেস্ক : রাজনীতির মাঠে অভিষেক হতে যাচ্ছে তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের। এমনটি জানিয়েছে জিয়া পরিবারের একটি সূত্র।

সূত্রটির দাবি, বিএনপি কর্মীদের প্রাণবন্ত করে তুলতে, দলের হাল ধরতে নেতৃত্বে আসছেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পুত্রবধূ। এর অনুমোদন দিয়েছেন কারাগারে বন্দি খালেদা জিয়া। আর তাতে সম্মতি দিয়েছেন তারেক রহমানও।

এদিকে তারেকপত্নী জোবায়দাও রাজনীতির মাঠে নামতে প্রস্তুত বলে জানিয়েছে সূত্রটি।

তারেক রহমানের ঘনিষ্ঠ এক সূত্র জানায়, জিয়া পরিবারের নেতৃত্ব ছাড়া বিএনপি টিকতে পারে না। এছাড়া দলের নেতৃত্বে তরুণ ও স্বচ্ছ ভাবমূর্তির কোনো গ্রহণযোগ্য মুখ এনে নির্বাচনে অংশ নেওয়ার পরামর্শ দিয়েছে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা।

সিলেট, ফেনি এবং বগুড়ার একাধিক আসনে প্রার্থী হিসেবে থাকছেন জোবায়দা। এছাড়া তাকে দলের ভাইস চেয়ারম্যান করার পরিকল্পনা আছে বলে জানানো হয়।

নির্বাচনী প্রচারণায় থাকবেন জোবায়দা। তবে কলকাঠি নড়বে তারেকের নির্দেশ অনুযায়ী। মনোনয়নপত্রে সই করা এবার হয়তো জুবায়দার পক্ষে সম্ভব হচ্ছে না বলে জানানো হয়। কারণ পাসপোর্ট লন্ডনে বাংলাদেশি হাই কমিশনের হাতে থাকায় ঢাকায় ফিরতে সময় লাগবে জোবায়দা রহমানের। সে জন্য প্রচারের মঞ্চ থেকে তার ভিডিও-বক্তৃতা প্রচারের কথাও ভেবে রেখেছেন বিএনপি নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *