বিশ্বের সবচেয়ে কৃপণ নারী!

আন্তর্জাতিক ডেস্ক: পৃথিবীতে বহু বিচিত্র মানুষ রয়েছে। প্রতিটি মানুষের বৈশিষ্ট্যেও রয়েছে ভিন্নতা। কেউ খরচ করেন বেশি কেউ আবার টাকা একটু জমিয়ে রাখতেই পছন্দ করেন। তবে কিছু মানুষ আছে যারা একেবারেই খরচ করতে চান না। এই মানুষগুলোকে সাধারণত আমরা কৃপণ বলেই ডাকি। আপনার আশেপাশে তো এমন অনেক কৃপণ ব্যক্তিকে দেখেছেন। কিন্তু পৃথিবীর সবচেয়ে কৃপণ ব্যক্তির কথা শুনেছেন কখনও?

বিশ্বের সবচেয়ে কৃপণ ব্যক্তি ছিলেন হেট্টি গ্রিন নামের একজন নারী! আমেরিকার নিউইয়র্ক শহরের বাসিন্দা ছিলেন তিনি। তিনি পেশায় একজন সফল রিয়েল স্টেট ব্যবসায়ী ছিলেন।

সেই সময় তার ব্যাংকে ছিল ৯৫ মিলিয়ন ডলার অর্থাৎ বর্তমান হিসাবে প্রায় ৭৫ কোটি টাকা। অথচ হেট্টি গ্রিন এতোটাই কৃপণ ছিলেন যে শীতের সময় গরম পানি পর্যন্ত ব্যবহার করতেন না। এমনকি পানি খরচ হবে বলে হাতও কম ধুতেন।

এছাড়াও মাত্র ১৫ সেন্ট ব্যয় করে শুধু এক ধরনের ঠাণ্ডা পুডিং খেতেন তিনি। অতি পুরনো একটি গাড়িতে চড়তেন তিনি।

এমনকি একেবারে জরাজীর্ণ হওয়ার আগ পর্যন্ত তিনি তার একমাত্র কালো পোশাকটি কখনো পরিবর্তন করতেন না। এমনও শোনা গেছে যে, সাবান খরচ বাঁচানোর জন্য তার পোশাক যখন অতিরিক্ত ময়লা হয়ে যেত, তখন শুধু ময়লা অংশটুকু ধুয়ে নিতেন।

হেট্টি গ্রিনের কৃপণতার সবচেয়ে অবাক করার মতো ঘটনা হচ্ছে এক দুর্ঘটনায় তার ছেলের পা ভেঙে যায়। কিন্তু তাকে দ্রত সময়ে চিকিৎসা না দিয়ে দাতব্য চিকিৎসালয় সন্ধানে এতো বেশি সময় ব্যয় করেন যে, তার ছেলের পা নষ্ট হয়ে অকেজো হয়ে যায়। বিশ্বের সবচেয়ে এই কৃপণ নারী ১৯১৬ সালে মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *