বিয়ের ৩৮ বছর পর আবার বিয়ে

অনলাইন ডেস্ক : বয়স্কদের আলঝাইমার বড় ধরনের সমস্যা। এ রোগ হলে মানুষ অনেক স্মৃতিই ভুলে যায়। নিউজিল্যাÐের অকল্যাÐের অধিবাসী ৬৮ বছরের মাইকেল যোশী ২০১০ সাল থেকে আলঝাইমার রোগে ভুগছিলেন। তিনি যে ৩৮ বছর ধরে বিবাহিত, এটা তিনি ভুলে গেছেন। মাইকেল ৬৪ বছরর বয়সী স্ত্রী লিন্ডা যোশীকে খুবই ভালবাসেন। লিন্ডা মাইকেলের আলঝাইমার রোগের সঙ্গে পরিচিত ছিলেন। তিনি জানতেন, মাইকেল আগের অনেক কিছুই মনে করতে পারেন না। একরাতে মাইকেল ভয় মিশ্রিত চোখে লিÐাকে বলেন, তুমি কি আমায় বিয়ে করবে? লিন্ডা বিস্মিত হলেও তা প্রকাশ করেননি। স্বামীকে মনে করানোরও চেষ্টা করেননি তারা ৩৮ বছর ধরে বিবাহিত। বরং তিনি তার স্বামীকে বলেন, অবশ্যই, আমি তোমাকে বিয়ে করবো। পর দিন সকালে ওঠে মাইকেল আবারও লিন্ডাকে বলেন, তাহলে কখন আমরা বিয়ে করছি? তখন লিÐা খুবই অবাক হন। স্বামী গতরাতের কথা মনে রাখতে পেরেছেন দেখে খুশীও হন। তিনি ভাবেন, মাইকেলের স্মৃতি মনে করানোর জন্য এটা একটা বড় সুযোগ। এরপর তিনি স্থানীয় কমিউনিটিকে খবর দেন। অল্প সময়ের মধ্যে বিয়ের যাবতীয় প্রস্তুতি সারেন। বিয়ের দিন সকালে মাইকেল চোখ মেলেই বলেন, আজকে আমাদের বিয়ের দিন।
মাইকেল-লিন্ডার নতুন করে বিয়ের অনুষ্ঠানে তাদের দীর্ঘদিনের পরিচিত বেশ কয়েকজন বন্ধুবান্ধব আসেন।
বিয়েতে গান-বাজনা, খাওয়া-দাওয়া, ছবি তোলা হয়। স্বামীকে দ্বিতীয়বার বিয়ে করতে গিয়ে লিন্ডা বলেন, মাইকেলের আলঝাইমার রোগের কারণে আমাকে অনেক কষ্ট আর হতাশার মধ্যে থাকতে হয়। তারপরও ভালবাসার মানুষটিকে আবারও বিয়ে করতে পেরে আমি খুশি।

Check Also

রাজনৈতিক সমঝোতার মাধ্যমে কি খালেদা জিয়া মুক্ত হতে পারেন?

অনলাইন ডেস্ক : সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া প্রায় ১৮ মাস ধরে কারাগারে। আদালতের রায়ে ১৭ …

জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় নামতে বললেন জাফরুল্লাহ

অনলাইন ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী জামায়াতকে তালাক দিয়ে বিএনপিকে রাস্তায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *