ভারতের কাছে হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: জয় পেতে শেষ ওভারে ২১ রান প্রয়োজন। শার্দুল ঠাকুরের চার বলে ২ ছক্কা হাঁকিয়ে নিউজিল্যান্ড শিবিরে আশা জাগালেন ইশ সোধি। এরপর শেষ দুই বলে এলো মাত্র এক রান। তাতে ৭ রানে হেরে ভারতের কাছে ৫-০তে হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ড।
মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে ১৬৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৫৬/৯-এ থামে নিউজিল্যান্ড। ১১ ব্যাটসম্যানের মধ্যে টিম সেইফার্ট-রস টেইলর হাঁকান ফিফটি। মার্টিন গাপটিল করেন ১৫। বাকিরা কেউই ডাবল ফিগারে যেতে পারেননি।

১৪ বলের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। অথচ চতুর্থ উইকেটে টিম সেইফার্ট-রস টেইলের ৯৯ রানের জুটিতে জয়ের পথেই ছিল নিউজিল্যান্ড। ১৭/৩ থেকে কিউইদের ১১৬ পর্যন্ত নিয়ে যান উইকেটরক্ষক সেইফার্ট। ৩০ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫০ রান করেন তিনি। কিন্তু পরের ব্যাটসম্যানরা টেইলরকে সঙ্গ দিতে পারেননি। ১৮তম ওভারে কিউইদের শেষ ভরসা টেইলরও বিদায় নেন। নিউজিল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ১০০তম টি-টোয়েন্টি ম্যাচে ৫৩ রানের ইনিংস খেললেন তিনি। তবে দিনশেষে নায়ক জসপ্রিত বুমরাহ। ৪ ওভারে এক মেডেনসহ মাত্র ১২ রানে ৩ উইকেট নেন বুমরাহ। নবদীপ সাইনি ও শার্দুল ঠাকুরের শিকার ২টি করে উইকেট। ম্যাচসেরা হন বুমরাহ।
বিশ্রামে থাকায় এ ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কের দায়িত্ব নিয়ে ব্যাট হাতে ৪১ বলে ৬০ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। লোকেশ রাহুলের ৩৩ বলে ৪৫ আর শ্রেয়াস আইয়ারের ৩৩* রানের সুবাদে ১৬৩/৩ সংগ্রহ করে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *