ভিসির বাসভবন ঘিরে ছাত্রলীগের বিক্ষোভ

অনলাইন ডেস্ক: ডাকসুর ভিপি পদে পরাজয় মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে ভিসির বাসভবন ঘেরাও করেছে ছাত্রলীগ। আজ সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন তারা।

ছাত্রলীগ কর্মীরা সোমবার (১১ মার্চ) রাতে ডাকসুর সহ-সভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুরের নাম ঘোষণার প্রতিবাদে এসব স্লোগান দেন। একই সঙ্গে ওই একটি পদের ফলাফল প্রত্যাখান করে পুননির্বাচনের দাবি জানান তারা।

আজ ভোর থেকে ছাত্রলীগের ডাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবরোধ কর্মসূচি চলছে। সকালের দিকে কর্মীদের উপস্থিতি অপেক্ষাকৃত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছাত্রলীগ কর্মীদের উপস্থিতি বাড়ছে। সকাল ৭টা থেকে সকাল ১০টার আগে পর্যন্ত সীমিত পর্যায়ে যানবাহন চললেও ১০টার পর ক্যাম্পাসে প্রবেশের বিভিন্ন রাস্তা শাহবাগ, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার পুরোপুরি ব্যারিকেড দিয়ে যানবাহন প্রবেশ বন্ধ করে দেয়া হয়।
ছাত্রলীগের অভিযোগ, নুরুল হক নুর জামায়াত-শিবির কর্মী। তাই ভিপি হিসেবে তারা তাকে কিছুতেই মেনে নেবেন না।

এদিকে ছাত্রলীগের অনির্ধারিত এই অবরোধের কারণে বিপাকে পড়েছে ক্যাম্পাসে অবস্থিত উদয়ন ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। তাদেরকে ক্যাম্পাসে যেতে দেয়া হলেও রিকশা ও মোটরসাইকেলসহ যানবাহন আটকে দেয়া হচ্ছে।

অনেকে ব্যারিকেড পেরিয়ে স্কুল পর্যন্ত পৌঁছালে সেখান থেকে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

সোমবার (১১ মার্চ) দিবাগত রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ফলাফল ঘোষণা শুরু করেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

Check Also

শচীনকে অপমান আইসিসির!

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি-র কর্মকাণ্ড নিয়ে নানা প্রশ্ন রয়েছে। এরপরও আইসিসি এবার …

‘আমি এই মুহূর্তে নিউজিল্যান্ডের সবচেয়ে ঘৃনিত বাবা’

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে ইংলিশদের জয়ের নায়ক নিউজিল্যান্ড বংশোদ্ভত অলরাউন্ডার বেন স্টোকস। নিজের জন্মভূমির বিপক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *