“মিথ্যা বলার পুরস্কার থাকলে প্রথম হতেন মির্জা ফখরুল” – হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টারঃ আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সুন্দর করে গুছিয়ে সাবলীলভাবে মিথ্যা বলার যদি পুরস্কার থাকত, তাতে প্রথম হতেন মির্জা ফখরুল ইসলাম।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক শাবান মাহমুদ রচিত ” বঙ্গবন্ধুর সারাজীবন” নামক একটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এই কথা বলেন। এসময় তিনি বিএনপির অতীত পর্যালোচনায় আরো বলেন, সরকার নয়, বরঞ্চ বিএনপি নিজেরাই দিনের পর দিন অবরোধ ডেকে দেশের মানুষদের জিম্মি করে রেখেছে, আবার পেট্রোলবোমা মেরে রাজনীতির নামে এমন সহিংসতা করেছে যা সম্প্রতি কোথাও হয়নি।

এছাড়াও সব কিছুতেই না বলার প্রবণতা বিএনপি পরিহার করলে বাংলাদেশ আরো অনেক দূর এগিয়ে যেতে পারত বলে মন্তব্য করেন তিনি।

আলোচনার এক পর্যায়ে আওয়ামী লীগে কিছু সুযোগসন্ধানী আছে স্বীকার করে তথ্যমন্ত্রী আরো বলেন, পরপর তিনবার ক্ষমতায় থাকার কারণে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের প্রবেশ ঘটেছে। যারা রাজনীতিকে ব্যবহার করে ফায়দা লুটতে চায় তাদের বিষয়ে সতর্ক থাকার পরামর্শও দেন তিনি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই, কারন তিনি দলমত বিচার না করেই দুষ্কৃতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন- এমন কথাও বলেন তিনি।

আওয়ামী লীগ নেতা আরো বলেন, পৃথিবীর কোন সরকার শতভাগ নির্ভুলভাবে কাজ করতে পারেনি। রাজনৈতিক মতভেদ এবং ক্ষমতায় থাকলে সমালোচনা হবে, ভুল ত্রুটিও হবে এমনটা স্বাভাবিক। তবে তিনি অনুরোধ জানান, আপনারা মূর্খের মত সমালোচনা করবেন না।

Check Also

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২০-২১ ডিসেম্বর

অনলাইন ডেস্ক : আগামী ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ডিসেম্বরের ২০-২১ তারিখে রাজধানীর …

জামিন পেলেন মির্জা ফখরুলসহ বিএনপি’র ৮ নেতা

অনলাইন ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জামিন পেলেন আট নেতা। পুলিশের কাজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *