মুরাদনগরে ধর্ষণবিরোধী মানববন্ধন

আবুল কালাম আজাদ, কৃুমিল্লা থেকে: নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বোরোচিত নারী নির্যাতনসহ দেশে ধর্ষণ, নিপীড়ণ ও নির্যাতনের প্রতিবাদে শুক্রবার সকালে কুমিল্লা মুরাদনগর উপজেলা সদরের আল্লাহু চত্বরে এক মানববন্ধন করেছে ধর্ষণ ও নিপীড়ণ বিরোধী ছাত্র-জনতা।

এতে বক্তব্য রাখেন ছাত্র নেতা আল-আমিন, মাহবুব আলম, নাজমুল হাসান, সাইফুদ্দিন আহম্মেদ, হাবিবুর রহমান ও দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তারা একজন নারীর ইজ্জত কেড়ে নেয়ার জন্য ৮/৯ জন হিংস্্র জানোয়ারের মতো ঝাঁপিয়ে পড়ার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। অনতিবিলম্বে এ ঘটনাগুলোর সাথে জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানায়।

বক্তারা বলেন, আমাদের বোনদেরকে মাদ্রাসা, স্কুল-কলেজ পাঠাতে আমরা শঙ্কিত। এমন একটি ভীতিকর পরিস্থিতি তৈরি করা হয়েছে যা বসবাসের জন্য উপযুক্ত নয়। যেভাবে একের পর এক নারী নির্যাতন এবং ধর্ষণের ঘটনা ঘটছে তা আমাদেরকে আতঙ্কিত করে তুলেছে। এ রকম পরিস্থিতি থেকে উত্তরণ না ঘটলে এ দেশ বসবাসের অনুপযুক্ত হয়ে যাবে।

বক্তারা আরো বলেন, বিগত দিনের সকল ঘটনার যদি যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হতো, বিচার নিশ্চিত হতো, তাহলে এমন ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি আর ঘটতো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *