মুরাদনগর সদরে অগ্নিকান্ড

আবুল কালাম আজাদ ভূইয়া, কুমিল্লা থেকে : মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মমর্তার বাসভবনের সামনে অগ্নিকান্ডে দু’টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়ে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, মুরাদনগর উপজেলা পরিষদের সামনে শুক্রবার রাত আনুমানিক একটায় উপজেলা পরিষদ সড়কের মেসার্স আলম ট্রেডার্স ও কামরুল অটো ওয়ার্কসপে আগুনের সূত্রপাত হলে স্থানীয়রা ফায়ার সার্ভিসসহ উপজেলা ও থানা প্রশাসনকে অবহিত করে। ততক্ষনে দোকানের ভিতরে থাকা ৬টি মোটর সাইকেলসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বদিউল আলম ও কামরুল
ইসলাম তাদের একমাত্র উপার্জনের ব্যবসা প্রতিষ্ঠানটি হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন।
আগুন লাগার পর তাৎক্ষনিক বিদ্যুতের লাইন বন্ধ করা হলে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হতো বলে ধারনা করা হচ্ছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষনিক সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল ঘটনাস্থল পরিদর্শনে যান এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের স্বান্ত্বনা দেন।

মুরাদনগর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা বিল্লাল হোসেন জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তদন্ত সাপেক্ষে অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ণয় করা হচ্ছে।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বিষয়টির ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর ডিজিএম ফশিউল হক জাহাঙ্গীরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,
আগুন লাগার সংবাদ পাওয়ার সাথে সাথেই বিদ্যুৎ লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। দেরীর অভিযোগটি সঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *