মুশফিকের ডাবল সেঞ্চুরিতে শক্ত অবস্থানে বাংলাদেশ


স্পোর্টস ডেস্কঃ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্ট ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে রেকর্ডের খাতায় নাম লেখালেন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বোলারদের কচুকাটা করে তিনি তুলে নেন তার ক্যারিয়ারের ৩য় ডাবল সেঞ্চুরি।

বাংলাদেশের হয়ে এখন টেস্টে সর্বোচ্চ রানের মালিক তিনি। ৪৪১৩ রান করে সবার উপরে আছেন মিস্টার ডিপেন্ডেবল। দ্বিতীয় অবস্থানে থাকা বাংলাদেশের একমাত্র সফল ওপেনার তামিম ইকবালের সংগ্রহ ৪৪০৫ রান। আর ৩৮৬২ রান নিয়ে তৃতীয় অবস্থানে নিষেধাজ্ঞার কবলে সাকিব আল হাসান।

৩ উইকেটে ২৪০ রান নিয়ে আজকের দিন শুরু করে বাংলাদেশ। মমিনুল হক তার ছন্দময় ব্যাটিং এ তুলে নেন তার ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। এন্সলে এনদিলোভুর বলে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে খেলেন ১৩২ রানের অসাধারন ইনিংস। এই সেঞ্চুরির মাধ্যমে তামিম ইকবাল কে স্পর্শ করেন মমিনুল। তাদের দুজনেরই টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যা এখন ৯টি।

এরপর মোহাম্মদ মিঠুন ১৭ রান করে বিদায় নিলে ব্যাটিং সহায়ক উইকেটে সাবধানী ব্যাটিং করেন লিটন দাশ। সিকান্দার রাজার বলে আউট হওয়ার পূর্বে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৫ম ফিফটি। এরপর তাইজুল ইসলাম এর অপরাজিত ১৪ এবং মুশফিক এর অপরাজিত ২০৩ রানের সুবাদে পাহাড়সম ৫৬০ রান করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ২ উইকেটে ৯ রান। নাইম হাসান এর বোলিং তোপে রানের খাতা না খুলেই বিদায় নেন ওপেনার প্রিন্স মাসভাউরে এবং ওয়ান ডাউনে নামা ডোনাল্ড তিরিপানো।

জিম্বাবুয়ে ১ম ইনিংসঃ ১০৬.৩ ওভারে ২৬৫ (মাসভাউরে ৬৪, আরভিন ১০৭, চাকাভা ৩০; আবু জায়েদ ২৪-৬-৭১-৪, নাঈম ৩৮-৯-৭০-৪, তাইজুল ২৭.৩-১-৯০-২)

বাংলাদেশ ১ম ইনিংসঃ ১৫৪ ওভারে ৫৬০/৬ (ডিক্লেয়ারড) (শান্ত ৭১, মমিনুল ১৩২, মুশফিক ২০৩*; এন্সলে এনদিলোভু ৪২-৪-১৭০-২, ডোনাল্ড তিরিপানো ৩০-৬-৯৬-১, ভিক্টর নিয়াউচি ২৭-৩-৮৭-১)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *