ম্যাজিকবয়

স্পোর্টস ডেস্ক : ম্যাজিকবয়। আজ টনটনে আবার তার ক্রিকেট ম্যাজিক দেখলো ক্রিকেট বিশ্ব। তার নাম সাকিব আল হাসান। অবিশ্বাস্য ফর্মে আছেন তিনি। বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন আজ।

বিশ্বসেরা এই অলরাউন্ডারের বিচক্ষণতায় বিশ্বকাপে এলো ৭ উইকেটের বড় জয়। হয়েছেন ম্যাচ সেরা।

আজ টন্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেন ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সাকিব। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শতকের পর আজও শতক। চার ম্যাচ খেলে তিনি করেছেন ৩৮৪ রান। সর্বোচ্চ রানের তালিকায় এখন তার নাম। দ্বিতীয় অবস্থানে অজি ওপেনার অ্যারন ফিঞ্চ, তৃতীয় অবস্থানে রোহিত শার্মা।

সাকিব আল হাসান। যার ক্যারিয়ার জুড়ে রেকর্ডের ছড়াছড়ি। আরেকটি রেকর্ডের মুখে দাঁড়িয়ে ছিলেন তিনি। প্রয়োজন ছিলো ২৩ রানের। আর আজ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২২ রানের লক্ষ্যে খেলতে নেমে পেয়েও যান সেই রান। ৬ হাজার রান ক্লাবে প্রবেশ করেন তিনি।

বাংলাদেশের হয়ে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে তিনি। প্রথম অবস্থানে রয়েছেন ওপেনার তামিম ইকবাল। সাকিব আল হাসানের ২০০৬ সালে অভিষেক হয় তার। আজ খেলেন ২০২ তম ম্যাচ। নামের পাশে রয়েছে ৯টি সেঞ্চুরি ও ৪৪টি হাফ সেঞ্চুরি। আর উইকেট সংখ্যা ২৫৪টি।

আর এই ম্যাচে ২টি উইকেটের দেখা পান তিনি। বিশ্বকাপে বাংলাদেশি বোলার হিসেবে সর্বোচ্চ ২৫ ম্যাচে ২৮ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *