ম্যারাডোনার মৃত্যুতে ক্রীড়াবিদদের প্রতিক্রিয়া

স্পোর্টস ডেস্ক: বুধবার (২৫ নভেম্বর) না ফেরার দেশে চলে গেছেন আর্জেন্টিনার ফুটবল লিজেন্ড ডিয়েগো ম্যারাডোনা। তার বয়স হয়েছিল ৬০ বছর। তার মৃত্যুতে সাবেক-বর্তমান ক্রীড়াবিদরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন তাদের অনুভূতি।

সর্বকালের সেরা ফুটবলারের প্রশ্নে ম্যারাডোনার সঙ্গেই চলে আসে পেলের নাম। ম্যারাডোনার মৃত্যু-শোক ছুঁয়ে গেছে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকেও।

পেলেন বলেন, কী কষ্টের সংবাদ। আমি অসাধারণ এক বন্ধুকে হারালাম আর বিশ্ব হারালো একজন কিংবদন্তিকে। অনেক কিছু বলার রয়ে গেছে, তবে এই মুহূর্তে ঈশ্বর তার পরিবারের সদস্যদের শক্তি দিন। একদিন, আশা করি, আমরা একসঙ্গে স্বর্গে ফুটবল খেলবো।

সাবেক ইংলিশ ফুটবলার গ্যারি লিনেকার টুইট করেছেন, আমার প্রজন্মে তিনি অনেকটা ব্যবধানে এগিয়ে থাকা সেরা ফুটবলার, হয়তো সর্বকালেরও সেরা। ভাগ্যবান কিন্তু অস্থির একটি জীবনের পর আশা করি, অবশেষে ঈশ্বরের কাছে তিনি কিছুটা শান্তি খুঁজে পাবেন।

পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেও ম্যারাডোনা সবার মাঝে অমর হয়ে থাকবেন বলে মনে করেন বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

সময়ের আরেক সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো বলেন, ম্যারাডোনার শূন্যতা কখনও পূরণ হবার নয়। আজ আমি একজন বন্ধুকে আর বিশ্ব অমর এক প্রতিভাকে বিদায় জানাচ্ছে। সর্বকালের সেরাদের একজন। অতুলনীয় জাদুকর…তার শূন্যতা কখনও পূরণ হবে না। শান্তিতে ঘুমান। আপনাকে কখনোই ভোলা যাবে না।

পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের টুইট, শান্তিতে ঘুমান কিংবদন্তি। আপনি চিরকাল ফুটবল ইতিহাসে থাকবেন। পুরো পৃথিবীকে আনন্দ দেয়ার জন্য ধন্যবাদ।

সাবেক শ্রীলঙ্কান ব্যাটসম্যান ও অধিনায়ক কুমার সাঙ্গাকারা লিখেছেন, একজন আইকন ও কিংবদন্তির মৃত্যু কষ্টকর একটি সংবাদ। এমন এক ব্যক্তি যিনি বিশ্বজুড়ে লাখো মানুষের জন্য আনন্দ এবং অনুপ্রেরণা বইয়ে এনেছেন। শান্তিতে ঘুমান মারাডোনা।

মারাডোনার জন্যই ফুটবল খেলা দেখতেন বলে মন্তব্য করেছেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান ও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। আমার নায়ক আর নেই…আমার পাগল জিনিয়াস শান্তিতে থাকুন…আপনার জন্যই আমি ফুটবল দেখতাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *