যেখানে চিরনিদ্রায় শায়িত হবেন অভিনেতা কাদের

স্টাফ রিপোর্টার: জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের। শনিবার (২৬ ডিসেম্বর) সকালে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ অভিনেতা।

এদিকে তার মৃত্যুর খবর গণমাধ্যমে নিশ্চিত করেছেন তার পুত্রবধূ জাহিদা ইসলাম।

কোথায় শায়িত হবেন অভিনেতা আবদুল কাদের? প্রশ্নের জবাবে তার পুত্রবধূ জানান, শনিবার মাগরিব নামাজের পর রাজধানীর বনানীতে সমাহিত করা হবে আবদুল কাদেরকে। তার আগে রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মরদেহ নিয়ে যাওয়া হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। এরপর বিকেল সাড়ে ৩টা থেকে আবদুল কাদেরকে শ্রদ্ধা জানানো যাবে শিল্পকলা একাডেমিতে।

মরদেহ হাসপাতাল থেকে কোথায় নেয়া হবে? এমন প্রশ্নের উত্তরে জাহিদা ইসলাম জানান, দুপুরের মধ্যেই হাসপাতাল থেকে আবদুল কাদেরের মরদেহ নিয়ে যাওয়া হবে মিরপুর ডিওএইচএসে। সেখানেই পরিবার নিয়ে বাস করতেন তিনি। ডিওএইচএস জামে মসজিদে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা।

জাহিদা ইসলাম আরও বলেন, সেখান থেকে বাবার মরদেহ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নেয়া হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

‘কোথাও কেউ নেই’ নাটকের চরিত্র ‘বদি’ খ্যাত আব্দুল কাদেরের জন্ম মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার সোনারং গ্রামে। তার বাবা মরহুম আবদুল জলিল। মা মরহুমা আনোয়ারা খাতুন। স্ত্রী খাইরুননেছা কাদেরের সঙ্গে সুখের দাম্পত্যে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *