রাউজান পৌর নির্বাচনে নৌকা প্রতীক পেলেন পারভেজ

এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম) থেকে: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে রাউজান পৌরসভা নির্বাচনে নৌকার প্রতীক পেলেন জমির উদ্দিন পারভেজ। উপজেলা যুবলীগের কর্মঠ সভাপতি পারভেজকে আজ শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন
বোর্ড নৌকার প্রতীক বরাদ্ধ দেন বলে নিশ্চিত করেছেন রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল।

এদিকে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী রাউজান পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে। সে তারিখ সামনে রেখে দলীয় মনোনয়ন কে পেতে পারেন সকলের দৃষ্টি রাজধানী ঢাকার দিকে ছিল। গত ১৫ দিন ধরে বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা দলীয় মনোনয়ন প্রত্যাশায় ঢাকায় অবস্থান করে জোর লবিং করছিলেন। তবে আগে থেকেই আওয়ামী লীগ দলীয় মনোনয়ন দৌড়ে এগিয়ে ছিলেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও ১৯৯৮ সালে পৌরসভা সৃষ্টি হওয়ার পর থেকে এক নাগারে অদ্যাবধি পর্যন্ত কাউন্সিলর ও পৌর প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। তিনি রাউজান কলেজ ছাত্রলীগের সভাপতি, রাউজান থানা ছাত্রলীগের সভাপতি, উত্তর জেলা ছাত্রলীগের সহ=সভাপতির দায়িত্ব পালন করেছেন।

পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের একক প্রার্থী হিসাবে তার নাম কেন্দ্রে পাঠানো হয়েছিল।

এদিকে জমির উদ্দিন পারভেজ নৌকার প্রতীক পাওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দলীয় ও সাধারণ পৌর নাগরিকরা আনন্দ প্রকাশ করেন।

রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর হাত ধরে রাজনীতি করা পারভেজের দলীয় মনোনয়ন নিশ্চিত হওয়ায় প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা করেছেন উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম বলেন, মনোনয়ন বোর্ড দলের ত্যাগী নেতা পারভেজকে নৌকা প্রতীক দিয়ে যে মূল্যায়ন করেছেন তা তৃণমূলের নেতা-কর্মীদের মূল্যায়ন হয়েছে। তিনি বলেন, আমাদের আশা শতভাগ পূরণ হয়েছে।

জনগণও নৌকা প্রতীকের মূল্যায়ন করে পারভেজকে জয়যুক্ত করবেন আশা করি। রাজনীতিক এস এম বাবর বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ত্যাগি নেতা পারভেজকে মূল্যায়ন করে রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর হাতকে শক্তিশালী করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *