রাত ৮ টার মধ্যে দোকানপাট বন্ধ করার আহ্বান তাপসের

স্টাফ রিপোর্টার : ঢাকা শহরকে সুশৃঙ্খল একটি শহরে পরিণত করতে রাত ৮ টার মধ্যে দোকানপাট, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিলে সামগ্রিক ব্যবস্থাপনার কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায়। তাই রাত ৮ টার মধ্যে ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

দোকানপাট বন্ধ করার এই নতুন পরিকল্পনার বিষয়ে মেয়র আরও বলেন, আমরা বিশ্বের বিভিন্ন দেশগুলোতে দেখি একটি নির্দিষ্ট সময় পর, হোক সেটা বিকেল ৫টা, সন্ধ্যা ৬টা অথবা ৭ টা ৮টা, দোকানপাট বা ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো এলাকাভিত্তিক সময় নির্ধারণ করে দেওয়ার কারণে বন্ধ হয়ে যায়। আমাদের দেশেও আমরা তেমনটিই করতে চাচ্ছি।

এসময় রাত ৮ টায় দোকানপাট বন্ধ হয়ে গেলে রাস্তায় যানজটের পরিমাণও কমে যাবে উল্লেখ করে তাপস বলেন, রাত ৮ টার মধ্যে দোকানপাট বন্ধ হয়ে গেলে যানজট থেকে রাজধানীবাসি যেমন মুক্তি পাবেন, তেমনি খেটে খাওয়া মানুষজন তাদের পরিবার পরিজন এবং সন্তানদের সময় দিতে পারবে। দেশের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে সব বাবা-মাকেই সন্তানদের সময় দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা অনেক সময়ই কাজ শেষে ক্লান্ত হয়ে বাসায় যাই, এরপর হয়তো নিজেদের মত কোনো কাজে ব্যস্ত হয়ে পড়ি অথবা ঘুমিয়ে যাই। সুতরাং সে সবকিছু বিবেচনা করেই আমরা রাত ৮টা পর্যন্ত দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান এবং মার্কেট খোলা রাখার সময় নির্ধারণ করে দিয়েছি। আমি আশা করছি, আপনারা সবাই এই নতুন নিয়মটি কার্যকর করতে যথাযথ সহযোগিতা করবেন।

Check Also

চুম্বন দৃশ্যে আপত্তি, নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক: চুম্বন দৃশ্যে আপত্তির কারণে নেটফ্লিক্সের বিরুদ্ধে মামলা করেছেন বিজেপি নেতা গৌরব তিওয়ারি। ভারতীয় …

কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন করোনা আক্রান্ত

বিনোদন রিপোর্টার: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কণ্ঠশিল্পী রিজিয়া পারভীন। বর্তমানে বাসায় আইসোলেশনে রয়েছেন এই শিল্পী। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *