শাকিব-মাহির ‘নবাব এলএলবি’ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি

বিনোদন ডেস্ক: অনন্য মামুন পরিচালিত চলচ্চিত্র ‘নবাব এলএলবি’ ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি দেয়া হয়। মুক্তির পর ছবিটি মুহূর্তেই আলোচনায় চলে আসে। এবার সেই সিনেমার ১১টি দৃশ্য নিয়ে আপত্তি জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

ওই দৃশ্যগুলো বাদ দিয়ে নতুন সংযোজন করে সেন্সরে জমা দেয়া জন্য পরিচালক ও প্রযোজক বরাবর গত বুধবার চিঠি দেয়া হয়েছে। কর্তন ছাড়া ছবিটি ছাড়পত্র দেয়া সম্ভব হবেনা বলে জানানো হয় চিঠিতে।

বিষয়টি নিশ্চিত করেছন সেন্সর বোর্ড সচিব মো: জসিম উদ্দিন।

শাকিব খান, শহিদুজ্জামান সেলিম, অর্চিতা স্পর্শিয়া, মাহিয়া মাহি, রাশেদ অপু, সুষমা সরকার, সুমন আনোয়ার, শায়েদ আলী, শাহীন মৃধা ও সীমান্ত অভিনয় করেছেন ছবিটিতে। ধর্ষণের বিরুদ্ধে জোর প্রতিবাদ স্বরূপ নির্মিত হয় ‘নবাব এলএলবি’।

সিনেমার সংলাপে আপত্তি ও পুলিশকে হেয় করার অভিযোগে গ্রেপ্তার হন পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা। কয়েকদিন কারাগারে থাকতে হয় তাদের। বিদেশী গণমাধ্যমে এ খবর গুরুত্ব দিয়ে প্রকাশ হয়।

সেন্সর বোর্ডের এক সদস্য বলেন, সিনেমায় একাধিক সংলাপে আপত্তি রয়েছে। কোর্টে বিচারকের কার্যকলাপ সঠিক মনে হয়নি। তিনি আরো জানান, অনন্য মামুন পরিচালিত আরেক সিনেমা ‘মেকআপ’-এর সংলাপেও আপত্তি রয়েছে সেন্সর বোর্ডের।

অনন্য মামুন বলেন, ১১ জায়গায় সেন্সর থেকে আপত্তি জানিয়েছে। এগুলো বাদ দিয়ে আবার ‘নবাব এলএল.বি’ জমা দেব। তিনি বলেন, এ কারণে সিনেমাটির টানটান উত্তেজনায় ভাটা পড়বে এটাই স্বাভাবিক। তবে সেন্সর ছাড়পত্র নিয়ে সিনেমা হলে মুক্তি দেব।

শাকিব খান অভিনীত ছবিটি নিয়ে নিয়মিত কাদা মাখামাখিও চলছে। শেষ পর্যন্ত সিনেমা কোথায় গিয়ে দাঁড়ায়, সেটা দেখার অপেক্ষায় রয়েছে চলচ্চিত্রপ্রেমীরা।

‘নবাব এলএলবি’র একটি সংলাপ হলো ‘নারী ধর্ষণ মানে স্বাধীনতাকে হত্যা’, এটি দর্শক পছন্দ করেছে বলে মনে করেন নির্মাতা অনন্য মামুন। তবে এ সংলাপ নিয়েও সেন্সর বোর্ড আপত্তি জানিয়েছে।

অনন্য মামুন বলেন, ‘নারী ধর্ষণ মানে স্বাধীনতাকে হত্যা’ সংলাপটি নিয়ে কীভাবে আপত্তি ওঠে আমার জানা নেই। ভালো সিনেমা নিয়ে কেন সেন্সর থেকে আপত্তি আসে এ প্রশ্নের কোনো উত্তর পাইনি। বরং মানহীন কোয়ালিটিলেস সিনেমাগুলো আনকাট সেন্সর ছাড়পত্র পেতে দেখি।’

Check Also

টানা তিন বার সেরা করদাতা

বিনোদন ডেস্ক: টানা তিন বার সেরা করদাতার তালিকায় নাম উঠলো ঢালিউড কিং শাকিব খানের। ২৬শে …

শাকিবকে ঘিরে গুঞ্জন: মুখ খুললেন বুবলী

বিনোদন ডেস্ক : ঢাকাই ছবির নাম্বার ওয়ান নায়ক শাকিব খানকে জড়িয়ে চিত্রনায়িকা শবনম বুবলীকে নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *