শোহাদায়ে কারবালা মাহফিলের ১ম দিবস অনুষ্ঠিত

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি : রাউজান হলদিয়া আমিরহাট বাজার বোর্ড মার্কেটে ৮ম মহান শোহাদায়ে কারবালা স্মরণে মাহফিলে যিকিরে মোস্তাফা (স.) প্রথম দিনের মাহফিল রোববার বাদ মাগরিব থেকে অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক এম বেলাল উদ্দিনের সার্বিক ব্যবস্থাপনায় ও বাস্তবায়ন কমিটির সদস্য তাজ মুহাম্মদ রেজভী ও মুহাম্মদ জাবেদ-এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন নুর-এ-হারামাইন হজ্ব কাফেলার পরিচালক আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আলী ছিদ্দিকী।

এতে সুললিত কন্ঠে নাতে মোস্তাফা (দঃ) পরিবেশন করেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শিক্ষার্থী শায়ের মুহাম্মদ তানজিম ও মাদ্রাসায়ে গাউছুল আজম মাইজভান্ডারীর শিক্ষার্থী শায়ের হাফেজ মুহাম্মদ সাকিব।

উপস্থিত ছিলেন হলদিয়া ইউপি সদস্য শামসুল আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা জালাল আহমেদ, ব্যবসায়ী সৈয়্যদ মুহাম্মদ কামাল উদ্দিন, সমাজসেবক এস এম এয়াছিন, ডাক্তার মুহাম্মদ ইউছুফ, মুহাম্মদ মমতাজ ভান্ডারী, মেম্বার শফি সওদাগর, মাওলানা মুহাম্মদ এয়াছিন ভান্ডারী, হাফেজ মাওলানা ইউনুছ, মাওলানা শাকের উল্লাহ, হাফেজ মাওলানা ওমর ফারুক, আলহাজ্ব মাওলানা সোলায়মান চৌধুরী, পাঠান পাড়ার কামাল উদ্দিন, মাহফিল বাস্তবায়ন কমিটির অর্থ সম্পাদক মাওলানা মোজাম্মেল হোসাইন, মাহফিল পরিচালক মোহাম্মদ সাজ্জাদ হোসেন, মোহাম্মদ মুমিনুল হক, মুহাম্মদ হাছান, মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন, সৈয়দ মোহাম্মদ কপিল উদ্দিন, ব্যবসায়ী মুহাম্মদ সুমন, শেখ মুহাম্মদ জাহাঙ্গীর, মোহাম্মদ আলী, ছাত্রসেনা নেতা মো. ফারহান, রায়হান আকবর, সাহরাজ হোসেন মনির, মুজিবুল বশর সাজ্জাদ, আব্দুর রহমান, মাওলানা নঈমুল হক প্রমুখ।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মাওলানা আলী ছিদ্দিকী বলেন, দুরাচারী ইয়াজিদী গোষ্ঠী নির্দয় ও নৃশংসভাবে প্রিয় নবীর (দ.) দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রাঃ) সহ আহলে বাইতে রাসুলের নিষ্পাপ সদস্যদের শহীদ করে ইসলামের উত্থান রুখতে চেয়েছিল। কিন্তু নবী পরিবার হাসিমুখে জীবন উৎসর্গ করেছেন। তবুও মিথ্যা ও অন্যায়ের সঙ্গে আপোষ করেননি। তিনি বলেন, আহলে বাইতে রাসুলের মহব্বত অন্তরে রেখে প্রত্যেক মুসলমানকে জীবন যাপন করতে হবে। যার কাছে আহলে বাইতের মহব্বত নেই তার ঈমান খুবই দুর্বল। পরে মিলাদ ক্বিয়াম শেষে আখেরী মোনাজাত করেন মাহফিলের সভাপতি মাওলানা মুহাম্মদ আলী ছিদ্দিকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *