শ্রীলঙ্কার হামলায় নিহতদের মধ্যে বাংলাদেশি আছে কিনা জানা যায়নি

অনলাইন ডেস্ক : শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণে এখন পর্যন্ত কোনো বাংলাদেশির হতাহতের খবর পাওয়া যায়নি। শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ জানান, গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় কোনো বাংলাদেশি নিহত হয়েছেন কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

আজ রোববার স্থানীয় সময় সকালে শ্রীলঙ্কায় খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে ৬টি জায়গায় সিরিজ বোমা হামলা হয়। ৩টি গির্জা ও ৩টি হোটেলে চালানো এ হামলায় কমপক্ষে ৫২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ৫ শতাধিক মানুষ। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

এদিকে, বিস্ফোরণের ঘটনায় কোনো বাংলাদেশি হতাহত হয়েছেন কী না সে ব্যাপারে কোনো খোঁজ দিতে পারেননি শ্রীলঙ্কায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়াজ হামিদুল্লাহ।

হাইকমিশনার জানান, শ্রীলঙ্কায় বসবাসরত বাংলাদেশিদের বাসায় বা নিরাপদ স্থানে থাকতে বলা হয়েছে।

শ্রীলঙ্কায় সব মিলিয়ে ৩০০ জনের মতো বাংলাদেশি আছেন। দেশটিতে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদের কোনো সহযোগিতার প্রয়োজন হলে বা কারও ক্ষয়ক্ষতি হয়ে থাকলে বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তা মোসা. মাহমুদার সঙ্গে যোগযোগ করতে একটি মোবাইল নম্বর (+94712406313) দিয়েছেন বাংলাদেশ হাই কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *