শ্রীলঙ্কা সফরে খেলতে পারবেন সাকিব- তবে…

স্টাফ রিপোর্টার: সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা উঠে গেলে খেলতে পারবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ফিট থাকলে সাকিব খেলতে পারবেন আসন্ন শ্রীলঙ্কা সফরেই। তবে সেটির আনুষ্ঠানিক ঘোষণা বিসিবি এখনো দিতে পারবে না। কারণ একটাই, আইসিসির শর্ত।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশেল প্রথম টেস্ট শুরু হবে আগামী ২৩শে অক্টোবর। এর ৬ দিন পর মুক্তি মিলবে সাকিবের। এরপরই তাকে বিসিবি আনুষ্ঠানিকভাবে দলে নেয়ার ঘোষণা দিতে পারবে। এর আগে তিনি দলের সঙ্গে কোথাও যেতেও পারবেন না।
সে কারণেই যদি দ্বিতীয় টেস্টে তাকে দলে থাকতে হয় তাহলে ব্যক্তিগত উদ্যোগেই শ্রীলঙ্কায় চলে যেতে হবে আর সেটি নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার আগেই।

কারণ শ্রীলঙ্কা সরকারের নিয়ম অনুসারে বিদেশ থেকে আসা ব্যক্তিকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হয়। সাকিবকেও সেখানে এই নিয়ম মানতে হবে।

বিসিবির একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে নিশ্চিত করেছেন, ‘সাকিবকে অবশ্যই শ্রীলঙ্কা সরকারের আইন মানতে হবে। যদি বাংলাদেশ দলের জন্য তারা আইন শিথিলও করে সেই সুবিধা নিষেধাজ্ঞা না ওঠা পর্যন্ত সাকিব পাবে না। ২৯শে অক্টোবর সাকিবের নিষেধাজ্ঞা উঠবে। বাংলাদেশ দলের দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩১শে অক্টোবর। তাই নিশ্চিতভাবেই তাকে ব্যক্তিগত উদ্যোগে আগেই কলম্বোয় যেতে হবে। কোয়ারেন্টিনে থাকতে হবে। দলে যোগ দেয়ার আগে করোনা পরীক্ষাও করাতে হবে তার।’

Check Also

নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার শপথ সাকিবের

স্পোর্টস রিপোর্টার: ২০০৬ সালের ঘটনা। জিম্বাবুয়ে সফরে প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে …

শিশিরকে কোটি টাকার মার্সিডিজ ‘ঈদি’ দিলেন সাকিব

স্পোর্টস রিপোর্টার: স্ত্রী শিশিরকে ঈদুল আজহার ঈদ উপহার দিয়ে চমকে দিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *