সংযত হও, অন্যথায় ধ্বংস হয়ে যাবে : এলিয়েন বার্তা

অনলাইন ডেস্ক : এলিয়েন নিয়ে মানুষের চিন্তা ও আগ্রহের শেষ নেই। দীর্ঘদিন ধরে এলিয়নকে নিয়ে গবেষণা করছে মানুষ। জানার চেষ্টা করছে আদৌ কি এলিয়েন নামে কোনো প্রাণী আছে? অথচ প্রায় ৬০ বছর আগেই মানবজাতিকে সতর্ক করে বার্তা দিয়েছে এলিয়েনরা। সম্প্রতি এমন একটি বার্তার পাঠোদ্ধার করেছেন গবেষকরা। তাতে লেখা রয়েছে- এলিয়েনরা মানুষের উদ্দেশে বলেছে- নিজেরা সংযত হও, না হলে ধ্বংস হয়ে যাবে।
লন্ডনের একটি জাদুঘরে অনেক কিছুর সঙ্গে সবার অলক্ষ্যেই সংরক্ষণে রাখা ছিল ইউএফও এবং এটা সংরক্ষণে রয়েছে প্রায় ৬০ বছর ধরে। কিছুদিন আগে হঠাৎ তা লোকজনের নজরে পড়ে। এরপর নতুন করে পরীক্ষা করতে গিয়ে বের হয়ে আসে ১৭টি পাতলা তামার পাত। এসব পাতের মধ্যে পাওয়া গেছে সাঙ্কেতিক ভাষায় কিছু লেখা। ওই সাংকেতিক বর্ণমালায় লেখা বার্তা পাঠোদ্ধার করেছেন গবেষকরা। গবেষকরা মনে করেন, সেই সাঙ্কেতিক বার্তায় পরমাণু অস্ত্র থেকে দূরে থাকতেই এলিয়েনরা বিশ্ববাসীকে বলেছে। তবে তাতে উল্লু নামে কোনো এলিয়েনের নামও পাওয়া যাচ্ছে। সেই এ বার্তাটি পাঠিয়েছে বলে ধারণা করছেন গবেষকরা।
অধ্যাপক ড. ডেভিড ক্লার্ক এই বার্তা উদ্ধার করেছেন বলে দাবি করা হয়েছে। তিনি যুক্তরাজ্যের শেফিন্ড হাল্লাম ইউনিভার্সিটির অধ্যাপক।
এলিয়েনদের সে বার্তায় ‘নিজেদের সংযত করো, না হলে ধ্বংস হয়ে যাবে’- এমন সতর্কবাণী দেয়া হয়েছে। বিজ্ঞানীদের সংগ্রহে রাখা এলিয়েনদের যান ‘ইউএফও’ থেকে এ বার্তাটি পাওয়া গেছে।
১৯৫৭ সালে যুক্তরাজ্যের উত্তর ইয়র্কশায়ারে পাওয়া সেই ইউএফওটি কপারের পাতে অনেক কিছু লেখা রয়েছে। সেগুলো বিশ্লেষণ করেই বার্তাটি পাওয়া গেছে বলে জানান গবেষকরা।

Check Also

সমন্বিত ভর্তি পরীক্ষা নিয়ে আবার বৈঠকে ইউজিসি

অনলাইন ডেস্কঃ ঢাবি, রাবি, চবি, জাবি এবং বুয়েট আগেই তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে তারা কেন্দ্রীয় …

শনিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

স্টাফ রিপোর্টার : ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে সারা দেশে আগামীকাল শনিবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *