সবচেয়ে কম জনপ্রিয় ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে কম জনপ্রিয় ফার্স্ট লেডি হিসেবে হোয়াইট হাউজ ছেড়েছেন ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প। ফার্স্ট লেডিরা সাধারণত নির্বাচিত হননা। তাই তাদের নিয়ে বিতর্ক থাকে না। কিন্তু মেলানিয়া ট্রাম্পের ক্ষেত্রে যেন উলটোটাই ঘটেছে। সিএনএন এর করা এক জরিপে ফার্স্ট লেডি প্যাট নিক্সনের সময়কাল থেকে এই পর্যন্ত যত ফার্স্ট লেডি ছিল, তাদের মধ্যে সবচেয়ে কম ভোট পেয়েছেন মেলানিয়া।

সিএনএন আরো জানিয়েছে, এর আগে ফার্স্ট লেডিদের ফেভারেবল রেটিংয়ের গড় ছিল ৭১%। আর সেদিকে মেলানিয়া ট্রাম্পের ফেভারেবল রেটিং মাত্র ৪২%। তার আগে সবচেয়ে কম ফেভারেবল ভোট পেয়েছিলেন হিলারি ক্লিনটন। তার ভোট ছিল ৫২%।

সিএনএন এর প্রতিবেদনে মেলানিয়ার ফেভারেবল ভোট কম পাওয়ার ব্যাখ্যায় বলা হয়েছে, মেলানিয়া কখনই ফার্স্ট লেডি সুলভ আচরণ করেননি। এছাড়াও তিনি খুব একটা প্রকাশ্যে আসেননি। একাধিকবার নানা ইস্যুতে তিনি বিতর্কেরও জন্ম দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পের মত যুক্তরাষ্ট্রের ঐতিহ্য নষ্ট করারও অভিযোগ রয়েছে। এছাড়াও পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবারকে হোয়াইট হাউজে স্বাগত না জানানোর ব্যাপারেও সমালোচনা চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *