সমালোচনার মুখে নামানো হলো নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’

বিনোদন রিপোর্টার: সমালোচনার মুখে জনপ্রিয় অভিনেতা আফরান নিশো ও অভিনেত্রী মেহজাবীন চৌধুরী অভিনীত ঈদের নাটক ‘ঘটনা সত্য’ ইউটিউব থেকে নামিয়ে নেয়া হয়েছে। দর্শকদের অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্টরা। এ নাটকে নিশো অভিনয় করেছেন গাড়িচালকের চরিত্রে, আর মেহজাবীন রয়েছেন গৃহপরিচারিকার ভূমিকায়। নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই সমালোচনার শুরু। সেখানে বলা হয়েছে, প্রতিবন্ধী শিশু পাপের ফল। বিষয়টি নিয়ে ইতোমধ্যে একাধিক সংগঠন থেকে প্রতিবাদ জানানো হয়েছে। এছাড়া নাটককেন্দ্রিক বিভিন্ন গ্রুপেও সমালোচনা হচ্ছে।
এ প্রসঙ্গে ‘ঘটনা সত্য’ নাটকের পুরো পরিবারের পক্ষ থেকে- সিএমভি’র কর্ণধার
এসকে সাহেদ আলী পাপ্পু একটি বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে বলা হয়, ২৪ জুলাই ‘ঘটনা সত্য’ নামের একটি ঈদের নাটক প্রকাশ করেছি আমাদের ইউটিউব চ্যানেলে। সেটি নিয়ে কিছু আলোচনা লক্ষ্য করেছি। অভিযোগও করেছেন অনেক দর্শক। নাটকটি প্রকাশের পর অনেকেই জানিয়েছেন, এ নাটকের মাধ্যমে ভুল বার্তা দেয়া হয়েছে। অভিযোগটির সাথে আমরা সহমত পোষণ করছি।

তাই ‘ঘটনা সত্য’ নাটকের নাট্যকার, পরিচালক, প্রযোজক, শিল্পী এবং কলাকুশলীদের পক্ষ থেকে আমরা গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। একইভাবে দুঃখ প্রকাশ করেছেন নির্মাতা রুবেল হাসান ও অভিনয়শিল্পী আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীও।

বিষয়টি একেবারেই অনাকাঙ্ক্ষিত। যারা আমাদের নাটক ‘ঘটনা সত্য’র এ বিষয়টি সম্পর্কে অবহিত করেছেন, সবাইকে অকুণ্ঠ ধন্যবাদ জানাই। সেই সাথে জানাই, প্রথম বার্তা পাবার পরপরই আমরা উপলব্ধি করি, অসাবধানতাবশত নাটকে আমরা ভুল একটি বার্তা পৌছে দিয়েছিলাম। এরপর আমরা সঙ্গে সঙ্গেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নেই। প্রয়োজনীয় সংশোধনের পর নাটকটি আবারো পরবর্তীতে প্রকাশ করা হবে।

সবশেষে প্রত্যেক বাবা-মা ও সন্তানের প্রতি আমাদের ভালবাসা জানাই। সেই সাথে, ভবিষ্যতে এমন প্রযোজনা তৈরি করার প্রতিশ্রুতি দিচ্ছি যা সঠিক বার্তা সমাজে ছড়িয়ে দেয় এবং দর্শকদের সঠিক পথে পরিচালিত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *