‘সরল বিশ্বাস’ পরিষ্কার করুন: দুদক চেয়ারম্যানকে সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ‘সরল বিশ্বাস’ বলতে কী বুঝিয়েছেন, তা পরিষ্কার করতে বলেছেন। সেতুমন্ত্রী বলেন, বিষয়টি পরিষ্কার হতে হবে। কারণ সরকার যেকোনো দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখবে।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ডিসি সম্মেলনে দুদক চেয়ারম্যানের বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, করাপশন ইজ করাপশন (দুর্নীতি মানে দুর্নীতি)। এর দ্বিতীয় কোনো ব্যাখ্যা নেই। দুর্নীতির আলাদা কোনো সংজ্ঞা নেই।

তিনি বলেন, সারা দুনিয়ায় দুর্নীতি হচ্ছে। তবে কোথাও বেশি কোথাও কম। কিছু দুর্নীতি পলিটিক্যালি মোটিভিটেড (রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত)। কোনো নেতাকে যদি কেউ দেখতে না পারে, তার বিরুদ্ধে দুর্নীতির ছাপটা লাগিয়ে দেয়।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক সম্মেলনে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, পেনাল কোড (সিআরপিসি) অনুযায়ী- সরল বিশ্বাসে দুর্নীত করলে তা অপরাধ নয়। কিন্তু এখানে শর্ত আছে- আপনাকে প্রমাণ করতে হবে যে, কাজটি সরল বিশ্বাসেই করা হয়েছে।

Check Also

শেখ হাসিনার জীবনই সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ : কাদের

অনলাইন ডেস্ক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিবিদদের মধ্যে বর্তমানে প্রধানমন্ত্রী …

দিনে-রাতে মশারি ব্যবহারের আহ্বান

নিজস্ব প্রতিবেদক: ডেঙ্গু জ্বর থেকে বাঁচতে দিনে ও রাতে মশারি ব্যবহারের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *