সাপাহারে হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিকদের মানববন্ধন

গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) থেকে: নওগাঁর সাপাহারে বিভিন্ন দাবি-দাওয়া, বিনা কারণে চাকরি থেকে বাদ দেয়া, অতিরিক্ত সময় দায়িত্ব পালনের প্রতিবাদে হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিকরা রাস্তায় নেমে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মালিকদের কাছ থেকে বেতনের সমপরিমান উৎসব বোনাস প্রদান, ৮ ঘন্টা কর্মদিবস, নিয়োগপত্র, পরিচয়পত্র, সার্ভিস-বুক প্রদানসহ শ্রম আইন বাস্তবায়ন, বিনা কারণে শ্রমিক ছাটাই থেকে বিরত থাকা এবং হোটেল সেক্টরে সরকার ঘোষিত মজুরি কার্যকর করার দাবিতে নওগাঁ হোটেল এন্ড রেস্টুরেন্ট সাপাহার শাখার ডাকে সকল শ্রমিক কাজ বন্ধ করে মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করে। এসময় উপস্থিত ছিলেন সাপাহার হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা মনিরুজ্জামান সমাপন, হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহারুল, সাধারণ সম্পাদক ইলিযাছ, যুগ্ম সম্পাদক মোমিনুল ইসলাম, সাংগঠনিক মোকলেছুর রহমান, কোষাধ্যক্ষ রুবেল হোসেন, দপ্তর সম্পাদক আনিছুর রহমান প্রমুখ। এসময় হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সকল সদস্য উপস্থিত ছিলেন।

হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিকদের দাবি, হোটেল মালিকরা যেন বিনা কারণে যখন-তখন শ্রমিক ছাটাই করতে না পারে। শ্রমিকদের ন্যায্য মুজুরি ও ৮ ঘন্টা কার্যদিবসের কথা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *