সিনেমা দেখার জন্য সরকারি ছুটি!

বিনোদন ডেস্ক : ভারতে সিনেমা দেখার জন্য সরকারি ছুটি ঘোষণার বিষয়টি নতুন কিছু নয়। প্রায়ই দেশটিতে সিনেমা দেখার জন্য বিভিন্ন রাজ্যে সাধারণ জনগণ ছুটি ঘোষণার জন্য আন্দোলন পর্যন্ত করে থাকে। এবার সেরকমই একটি সিনেমা দেখার জন্য মধ্যপ্রদেশ সরকার ঐ অঞ্চলের পুলিশ কর্মকর্তাদের বিশেষ ছুটির ব্যবস্থা করেছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, সোমবার রাজ্য স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন,  মধ্যপ্রদেশের পুলিশরা ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা দেখার জন্য ছুটি পাবেন। পুলিশ প্রধান সুধীর সাক্সেনাকে সেই নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও এই ছবিটি বিজেপিশাসিত প্রদেশগুলোতে (মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাট ও হরিয়ানা) করমুক্ত বলে ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, বিবেক অগ্নিহোত্রী রচিত ও পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি গত ১১ই মার্চ মুক্তি পায়। মুক্তির পর গেল ৪ দিনেই ছবিটি ৪৩ কোটি টাকারও বেশি আয় করে ফেলেছে। সকলের ধারণা, সপ্তাহ শেষে ছবিটির আয় ৭৫ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

কাশ্মীরের হিন্দু পন্ডিতদের কাশ্মীর থেকে তাড়িয়ে দেওয়ার ঘটনাকে ঘিরে এই সিনেমাটির প্লট রচিত হয়েছে। এতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, অনুপম খের সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *