সেমিফাইনালে ব্রাজিলের মুখোমুখি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : ব্রাজিলের পর এবার কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করলো আর্জেন্টিনা। শুক্রবার রাতে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালের টিকিট কাটলো আলভিলেস্তেরা। এবার তাদের সামনে টানা তৃতীয়বার ফাইনাল খেলা স্বপ্ন। আর ফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিলের মুখোমুখি হবে আসরের ১৪ বারের চ্যাম্পিয়নরা।

শুক্রবার রাতে রিও দি জেনিরোর মারকানা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়েছিল ভেনেজুয়েলা। তবে গোলের সুযোগ আর্জেন্টিনাই তৈরি করেছে বেশি। গোলমুখে তাদের নেওয়া ১৭টি শটের ৭ টিই ছিল লক্ষ্যে। বিপরীতে, ভেনেজুয়েলা মাত্র ছয়টি শট নেয়। এর মধ্যে গোলমুখে ছিল মাত্র একটি।
ম্যাচের দশম মিনিটেই ইন্টার মিলান ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।
লিওনেল মেসির নেয়া কর্নার বল পান সার্জিও আগুয়েরো। তার শটে বুদ্ধিদীপ্ত কৌশলে পায়ের পেছন দিক দিয়ে ফ্লিক করে বল জালে জড়ান ইন্টার মিলান ফরোয়ার্ড মার্তিনেজ।

ম্যাচের ৭৪তম মিনিটে ভেনেজুয়েলা গোলরক্ষক উইলকার ফারিনেজের ভুলে ব্যবধান বাড়ায় আর্জেন্টিনা। ডি-বক্সের বাইরে থেকে ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর নেওয়া শট ফিরিয়ে দেন উইলকার ফারিনেজ। সেখান থেকে বল পেয়ে ভেনেজুয়েলার জাল কাঁপান রিয়াল বেতিস মিডফিল্ডার লো সেলসো।

আগামী বুধবার সকাল বাংলাদেশ সময় সাড়ে ছয়টায় মিনেইরোতে কোপা আমেরিকার সেমিফাইনালে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বি দুদল ব্রাজিল-আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *