স্বাধীনতা দিবসের কর্মসূচি বাতিল

স্টাফ রিপোর্টার: দেশে করোনা আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো চারজন। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪-এ। উদ্ভূত পরিস্থিতিতে আসছে ২৬শে মার্চ স্বাধীনতা দিবসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা অর্পণের কর্মসূচি বাতিল করা হয়েছে। বাতিল করা হয়েছে বঙ্গভবনে প্রেসিডেন্টের সংবর্ধনা অনুষ্ঠানও। এ বছরের স্বাধীনতা পদক প্রদান অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

এদিকে গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সঙ্গে বৈঠকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি বাংলাদেশে প্রয়োজনে লকডাউন বা জরুরি অবস্থা জারির পরামর্শ দিয়েছে। অবস্থা অবনতির দিকে যাওয়ায় বাংলাদেশ থেকে চারটি রুট ছাড়া অন্যসব রুটে বিমান যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিকালে বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বৈঠকেই স্বাধীনতা দিবসের নির্ধারিত কর্মসূচি বাতিলের সিদ্ধান্ত হয় বলে বঙ্গভবনের প্রেস উইং সূত্র জানিয়েছে। বিকাল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতে বঙ্গভবনে যান। সূত্র জানায়, বৈঠকে প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে প্রেসিডেন্টকে অবহিত করেন। আলোচনায় জনস্বাস্থ্যের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে এ বছর ২৬শে মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং বঙ্গভবনে অনুষ্ঠেয় সংবর্ধনা অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠান স্থগিত করা হয়।

Check Also

সাপাহারে বিএনরি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

গোলাপ খন্দকার, সাপাহার (নওগাঁ) থেকে: নওগাঁর সাপাহার উপজেলার জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যোগে ৬ শতাধিক কর্মহীন …

কুমিল্লায় দুই নারীসহ তিন ইয়াবা ব্যবসায়ী আটক

কুমিল্লা প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির চেকপোষ্টে একটি মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *