১০ বলে ৩ হ্যাটট্রিকের স্বপ্ন দেখেন রশিদ খান!

স্পোর্টস ডেস্ক : এক ওভারে ১০ বল করে টানা ৩টি হ্যাটট্রিক সহ ১০টি উইকেট নেওয়ার স্বপ্ন দেখছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। ইংল্যান্ডের আলোচিত খেলা ” দ্য হান্ড্রেড” টুর্নামেন্টকে ঘিরে এমন মন্তব্য করে বসেন রশিদ।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ১০০ বলের খেলা “দ্য হান্ড্রেড” বেশ সাড়া জাগিয়েছে ক্রিকেট বিশ্বে। ৬ বলে ওভারের প্রচলিত নিয়ম ভেঙে বোলারদের সামনে নতুন চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার স্বার্থেই এই নতুন টুর্নামেন্টের কথা ভাবা হয়েছে।

ক্রিকেটের প্রচলিত ওভারে হবে না এ টুর্নামেন্ট। যেখানে ৫ বলের একেকটি সেটে বল করানো হবে বোলারদের দিয়ে। অর্থাৎ একজন বোলার সর্বোচ্চ ২০ বল করতে পারবেন। তবে কোনো অধিনায়ক যদি চান, তবে একই বোলারকে দিয়ে টানা ১০ বল করাতে পারবেন।

শনিবার থেকে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে টানা ১০ বল করতে দেখা গেছে কিউই ফাস্ট বোলার অ্যাডাম মিল্নকে। আফগান স্পিনার মোহাম্মদ নবিও টানা ১০ বল করেছেন।

নতুন এই সুযোগটি কাজে লাগাতে রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছেন রশিদ খান। তিনি বলেন, এটি দারুণ একটি সুযোগ। টানা ১০ বল করা মানে প্রতিপক্ষের ১০টি উইকেট নেওয়ার সুযোগ। তিনটি হ্যাটট্রিক করার সুযোগ! অবশ্য টানা ১০ ছক্কাও হতে পারে কিংবা ১০ বলে ৫০ রানও হজম করতে পারি।

এ কথা বলেই হেসে ফেলেন আফগান অধিনায়ক। বলেন, টানা ১০টি বল করা পুরোপুরি নির্ভর করে ম্যাচের কন্ডিশন এবং পরিস্থিতির উপর। তবে যদি কোনো ব্যাটসম্যান নির্দিষ্ট কোনো বোলারের বল খেলতে অস্বস্তিতে পড়ে, তখন অধিনায়ক হিসেবে আমার দায়িত্ব হবে ওই বোলারকে দিয়ে টানা ১০ বল করিয়ে চাপ ধরে রাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *