১১৩ বছর বয়সে করোনাকে হারিয়ে বিশ্ব রেকর্ড

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে সারা বিশ্ব দিশাহারা। প্রায় দু’শ ১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে লাশের সংখ্যাও। সংক্রমণ রোধে লকডাউনে বেহাল অর্থনীতি। এ পরিস্থিতির মধ্যেও আসছে মন ভালো করার মতো অনেক সুখবরও।

মার্কিন যুক্তরাষ্ট্রের পর ইউরোপেই সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে কভিড-১৯। আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। তবে এই স্পেনেই করোনার সংক্রমণকে হারিয়ে সুস্থ হয়েছেন ১১৩ বছরের বৃদ্ধা মারিয়া ব্রানয়াস। সারা বিশ্বে এখনো পর্যন্ত মারিয়াই সবচেয়ে বয়স্ক মানুষ যিনি করোনাকে হারিয়ে যুদ্ধে জয়ী হলেন।

তিন সন্তানের মা মারিয়া করোনাভাইরাসে আক্রান্ত হন এপ্রিলে। যে বৃদ্ধাশ্রম বা ওল্ড এজ হোমে তিনি থাকতেন সেখানে নিজের ঘরেই আইসোলেশনে ছিলেন। জানা গেছে, সানফ্রান্সিসকোতে জন্ম মারিয়ার। ছোট্ট বেলায় জয় করেন মহামারি স্প্যানিশ ফ্লুও।

মারিয়াকে স্পেনের ‘ওল্ডেস্ট করোনা সারভাইভার’ হিসেবে ঘোষণা করেছে জিরন্টোলজি রিসার্চ গ্রুপ। এই রিসার্চ গ্রুপ মূলত ১০০ বা তার চেয়ে বেশি বয়সের কারা করোনাযুদ্ধে জয়ী হয়েছেন তাদের খোঁজ চালায়। এই গ্রুপের সমীক্ষাতেই দেখা গেছে এখনো পর্যন্ত স্পেনের এই বৃদ্ধাই বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ যিনি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠেছেন।

এর আগে করোনাকে হারিয়ে সুস্থ হন ১০৭ বছর বয়সী এক নারী। তিনিও স্পেনের নাগরিক। ওই বৃদ্ধার নাম অ্যানা ডেল ভ্যালে।

Check Also

রাউজানে করোনাভাইরাসে পোষ্ট-মাষ্টারের মৃত্যু

এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম) থেকে: চট্টগ্রামের রাউজানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অবসরপ্রাপ্ত এক পোষ্ট-মাষ্টারের …

আওয়ামী লীগ নেতা ইকবালের গাছের চারা বিতরণ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় আওয়ামী লীগ নেতা ইকবাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *